School Reopening: ২ মাসের ছুটি শেষে সোমবার খুলছে স্কুল, ফের ক্লাসরুম-চক ডাস্টার-টিফিনের ঘণ্টা

School: এই গরমের ছুটি নিয়ে কম বিতর্ক হয়নি। বিভিন্ন শিক্ষক সংগঠনগুলির বক্তব্য ছিল, করোনার কারণে দু’ বছর স্কুল বন্ধ রাখতে হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 26, 2022 | 11:19 PM

করোনা আবার বাড়ছে ঠিকই। তবে কতদিন আর স্কুল বন্ধ রাখা যায়। গরমের ছুটি পড়েছিল। এবার তা শেষের পালা। দু’ মাসের ছুটি শেষে সোমবার থেকে খুলছে রাজ্যের সরকারি স্কুলগুলি। ফের কোলাহল, মাস্টারমশাইদের বকুনি, পড়ুয়াদের খুনসুটিতে মাতবে ক্লাসরুমগুলি। স্কুল খুলছে কোভিড বিধি মেনেই।

এই গরমের ছুটি নিয়ে কম বিতর্ক হয়নি। বিভিন্ন শিক্ষক সংগঠনগুলির বক্তব্য ছিল, করোনার কারণে দু’ বছর স্কুল বন্ধ রাখতে হয়েছে। এরপরই গরমের ছুটির অজুহাত দিয়ে ৪৫ দিন ছুটি। ১৬ জুন থেকে স্কুল খোলার কথা ছিল। এরইমধ্যে আবার নতুন নোটিস দিয়ে বলা হয় ২৬ জুন পর্যন্ত ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে। এতে স্কুলে পড়াশোনার সংস্কৃতিটাই নষ্ট হতে বসেছে।

বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির বক্তব্য ছিল, ২০২০, ২০২১ শিক্ষাবর্ষে কোভিডের কারণে পঠনপাঠন কিছুই হয়নি। ২০২২ শিক্ষাবর্ষেও প্রথম দেড়মাস বিদ্যালয়গুলি কোভিডের জন্য বন্ধই রাখা হয়েছিল। আড়াই মাস পড়াশোনা হল কী হল না, গরমের ছুটি পড়ে যায়। সেই ছুটি দেড় মাসের ছিল। এতে ছাত্র ছাত্রীদের পড়াশোনার অভ্যাসটাই নষ্ট হয়ে যাচ্ছে। এই গরমের ছুটি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও হয়। তবে সেসব বিতর্ক কাটিয়ে সোমবার থেকে ফের স্কুল খুলছে। মুখর হবে ক্লাসরুম।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla