Partha Chatterjee News: পার্থর টাক লক্ষ্য করে জুতো! ‘অপরাধের প্রতিদান’, বলছে শিক্ষামহল

ইডি হেফাজতে থাকা রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন মহাসচিবকে জুতো মারার ঘটনায় অভিযুক্তের স্বীকারোক্তি, 'রাগ ছিল, জুতো ছুড়ে শান্তি পেয়েছি'।

TV9 Bangla Digital

| Edited By: সৌরভ পাল

Aug 02, 2022 | 7:40 PM

কলকাতা: স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়ে ‘উড়ন্ত জুতোর’ মুখোমুখি রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কোনও মতে রক্ষা। ইডি হেফাজতে থাকা রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন মহাসচিবকে জুতো মারার ঘটনায় অভিযুক্তের স্বীকারোক্তি, ‘রাগ ছিল, জুতো ছুড়ে শান্তি পেয়েছি’।

মঙ্গলবার রুটিন মাফিক স্বাস্থ্য পরীক্ষা করাতে জোকার ইএসআই হাসাপাতালে নিয়ে আসা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। সেখানে হাসপাতাল চত্বরে হাতের কাছে পার্থ চট্টোপাধ্যায়কে পেয়ে কার্যত ‘ঝাল’ মেটালেন মহিলা। নিরাপত্তার বেষ্টনীতে থাকা হেভিওয়েট নেতাকে জুতো ছোড়ায় কোনও রকম অনুতাপ নেই তাঁর। বরং ইএসআইতে আসা ওই মহিলার বক্তব্য, “আমি ওনাকে জুতো মারতে এসেছিলাম, এখন খালি পায়ে ঘরে যাব।” কেন জুতো ছুড়লেন, সাংবাদিকের প্রশ্নে মহিলার পাল্টা প্রশ্ন, “জনসাধারণের টাকায় ফ্ল্যাট কিনেছেন। ফুর্তি করেছেন। মালা দিয়ে বরণ করলে খুশি হতেন আপনারা?”

এই ঘটনার প্রতিক্রিয়ায় শতরূপ ঘোষ TV9 বাংলাকে বলেন, “পার্থবাবু নিজ গুণে, নিজ যোগ্যতায় মানুষের ঘৃণার পাত্র হয়ে উঠেছেন, এই ঘটনাই তার প্রমাণ। ক্ষমতাশীল হওয়ার পরও পাবলিকের জুতোর বাড়ি খেতে হচ্ছে। এরপর ক্ষমতা থেকে চলে গেলে কী হবে, এটা ভেবে যত না আনন্দ হয় তার থেকে বেশি লজ্জা হয়।” যদিও এই ঘটনায় খানিক উদ্বিগ্ন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। তাঁর বক্তব্য, “অনভিপ্রেত ঘটনা। জুতো না হয়ে অন্য কিছু ছুড়ে যেন আঘাত করতে না পারেন, সেই বিষয়টা সুনিশ্চিত করতে হবে।”

প্রাক্তন শিক্ষামন্ত্রী দুর্নীতিতে অভিযুক্ত, এখন জেলে। তাঁকে দেখে জুতো ছুড়ে মারা হচ্ছে। কীভাবে দেখছেন? পবিত্র সরকারের উত্তর, “এমনিতে অন্যায় কাজ হয়েছে বলেই আমি মনে করি। তবে অপরাধের যা চেহারা উদঘাটিত হয়েছে, তাতে কিছু কিছু প্রতিদান পেতেই হবে।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla