Viral Video: মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াসে ৬৫টি পুশআপ! ভাইরাল আইটিবিপি কমানড্যান্টের ফিটনেস-স্টান্টের ভিডিয়ো

Viral Video: লাদাখের কনকনে ঠাণ্ডায় (minus 30 degree celsius) মাত্র ১ মিনিট ১২ সেকেন্ডে বরফে মোড়া ১৭,৫০০ ফুট উচ্চতায় একটানা ৬৫টি পুশআপ (65 push ups) দিয়েছেন আইটিবিপি কম্যানড্যান্ট (ITBP Commandant) রতন সিং সোনাল।

Viral Video: মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াসে ৬৫টি পুশআপ! ভাইরাল আইটিবিপি কমানড্যান্টের ফিটনেস-স্টান্টের ভিডিয়ো
বরফে মোড়া লাদাখে ১৭,৫০০ ফুট উঁচুতে পুশ আপ করেছেন আইটিবিপি কমানড্যান্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 2:29 PM

এক নাগাড়ে ৬৫টা পুশআপ (65 Push-Ups)। তাও আবার মাইনাস ৩০ ডিগ্রি তাপমাত্রায় (-30 Degree Celsius)! যা শুনেই অবিশ্বাস্য মনে হয় বাস্তবে ঠিক সেটাই করে দেখিয়েছিলেন ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ অর্থাৎ আইটিবিপি- র কম্যান্ডান্ট (ITBO Commandant) রতন সিং সোনাল। ৫৫ বছর বয়সী এই আইটিবিপি কম্যান্ডান্টের সাফল্যে মুগ্ধ নেট দুনিয়া। তাঁর ওয়ার্ক আউটের একটি ভিডিয়োও ভাইরাল (Viral Video) হয়েছে টুইটারে। সেখানে দেখা গিয়েছে চারপাশে বরফে মোড়া লাদাখের পাহাড়ি রাস্তার উপর একের পর এক পুশআপ দিয়ে চলেছেন তিনি। নেই কোনও ক্লান্তি। প্রায় ১৭,৫০০ ফুট উঁচুতে কীভাবে রতন সিং সোনাল এতটা ফিট, তা জানতেই আগ্রহী জেনারেশন ওয়াইয়ের স্বাস্থ্য সচেতনরা।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

হালফিলে টুইটারে ট্রেন্ডিং হয়েছে ‘ফিটইন্ডিয়াচ্যালেঞ্জ’ (FitIndiaChallenge)। কিছুদিন আগেই এক বিএসএফ (বর্ডার সিকিউরিটি ফোর্স) জওয়ান মাত্র ৪০ সেকেন্ডে ৪৭টি পুশআপ দিয়েছিলেন। সেটাও একদম বরফে মোড়া কনকনে ঠাণ্ডার জায়গায়। ভাইরাল হয়েছিল ওই ভিডিয়োও। এবার ঠিক একই ভাবে ভাইরাল হয়েছেন আইটিবিপি কমানড্যান্ট রতন সিং সোনাল এবং তাঁর ফিটনেস। আসলে FitIndiaChallenge হল Fit India Movement- এর একটি অংশ। এর মূল উদ্দেশ্য হল দেশজুড়ে মানুষকে সুস্থ এবং সবল থাকার জন্য উৎসাহ দেওয়া। মূলত শরীর চর্চা, খেলাধুলো এবং নানারকমের শারীরিক কসরৎ করে শরীরকে সুস্থ-সবল রাখাই এই ফিট ইন্ডিয়া মুভমেন্টের অন্যতম লক্ষ্য।

বিএসএসএফ জওয়ানের পর এবার এই আইটিবিপি কমানড্যান্ট মাত্র ১ মিনিট ১২ সেকেন্ডে একটানা ৬৫টি পুশআপ করেছেন। মাইনাস ৩০ ডিগ্রি তাপমাত্রায় এবং লাদাখের কনকনে ঠান্ডা ও ১৭,৫০০ ফুট উঁচুতে এভাবে শারীরিক কসরৎ করা মোটেই সহজ নয়। কিন্তু পঞ্চাশ পেরনো রতন সিং সোনাল তা করে দেখিয়েছেন। শোনা যাচ্ছে, ২৩ ফেব্রুয়ারি বুধবার সকালেই এই সাফল্য এসেছে ওই আইটিবিপি কমানড্যান্টের ঝুলিতে। নেটিজ়েনরা এই ব্যক্তির ফিটনেসের ভূয়সী প্রশংসা করেছেন। এই কমানড্যান্ট যে দারুণ ভাবে ফিট সেটা আর বলার অপেক্ষা রাখে না। ভিডিয়ো দেখলেই স্পষ্ট বোঝা যাবে।

আরও পড়ুন- Viral Video: ফুটবল পায়ে মাঠ কাঁপাচ্ছেন চার সন্ন্যাসিনী! রইল ভিডিয়ো

আরও পড়ুন- Viral Video: ‘উয়ো স্ত্রী হ্যায়… কুছ ভি কর সকতি হ্যায়’… মহিলার বাড়ি পরিষ্কারের বহর দেখে আঁতকে উঠলেন নেটিজ়েনরা

আরও পড়ুন- Viral Video: ছাদনাতলায় হুলস্থুল! বর মিষ্টি খাওয়াতে যেতেই রাগে ছুঁড়ে ফেলে দিলেন কনে, দেখুন ভিডিয়ো