Viral Video: মেক্সিকোর রাস্তা দাপিয়ে বেড়াচ্ছে বাংলার বাঘ, ভিডিয়ো দেখে নেটিজেনদেক চক্ষু চড়কবৃক্ষে!

Bengal Tiger In Mexico: একটি প্রাপ্তবয়স্ক পুরুষ বেঙ্গল টাইগারকে দেখা গেল মেক্সিকোর রাস্তায় ইতিউতি ঘুরে বেড়াতে। আর সেই ভিডিয়ো দেখেই নেটপাড়ার লোকজনের মনে প্রশ্ন, বাংলার বাঘ মেক্সিকোতে কী করছে?

Viral Video: মেক্সিকোর রাস্তা দাপিয়ে বেড়াচ্ছে বাংলার বাঘ, ভিডিয়ো দেখে নেটিজেনদেক চক্ষু চড়কবৃক্ষে!
মেক্সিকোর রাস্তায় বাংলার বাঘ।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 19, 2022 | 8:17 PM

মেক্সিকোর (Mexico) রাস্তায় দেখা গেল বাংলার বাঘ (Bengal Tiger) অর্থাৎ রয়্যাল বেঙ্গল টাইগারকে। ফুটপাথে কখনও তাকে হাঁটতে দেখা গেল, কখনও আবার একটু জিরিয়েও নিতে দেখা গেল। আর তাকে দেখেই মেক্সিকোর মানুষজনের মধ্যে ভয়ের বাতাবরণ নজরে এসেছে। ট্যুইটারে একটি ভিডিয়োও শেয়ার করা হয়েছে, যা এই মুহূর্তে ব্যাপক ভাইরাল (Viral Video) হয়েছে। মেক্সিকোর নয়ারিতে টেকুয়ালা শহরের একটি আবাসিক পাড়ায় ওই বাঘটিকে দেখা গিয়েছে।

বন্য বেঙ্গল টাইগারটিকে রাস্তা পারাপার করতে দেখা যায়। তারপরই সে একটি ট্রাকের সামনে দাঁড়ায়। বেশি লোক জড়ো হয়ে যাতে হই হট্টগোলের সৃষ্টি না হয়, তার জন্য একজনকে দেখা যায় বাঘটির গলায় দড়ি বেঁধে নিয়ে যেতে। একজন মহিলাও সে সময় রাস্তা পার করছিলেন। কিন্তু বাঘটিকে দেখা মাত্রই যেন তিনি হতভম্ব হয়ে যান।

সংবাদমাধ্যম ডেইলিমেল সর্বপ্রথম এই খবরটি প্রকাশ করে। ভিডিয়োতে একটি বাচ্চাকে ‘মাম্মি’ বলে চিৎকার করতে শোনা যায়। তারপর তার মা তাকে বলেন, “চুপ কর! ও রাস্তার অন্য পার দিয়ে যাচ্ছে। তোমার কোনও ক্ষতি করবে না।” যদিও এক ব্যক্তি ওই মহিলাকে বলেন, “বাচ্চাকে সঙ্গে নিয়ে একটা বাঘের সামনে ঘোরাফেরা করা মোটেই ঠিক নয়। বিপজ্জনক!”

এই খবরটিও পড়ুন

কিন্তু লকডাউনের সময় ছাড়া ব্যস্ত রাস্তায় তো কখনও এর আগে বিশ্বের কোনও দেশেই বাঘ ঘুরতে দেখা যায়নি। তাহলে মেক্সিকোতে কেন এরকম কাণ্ড? অ্যানিম্যাল অ্যাক্টিভিস্ট আন্তোনিও ফ্রান্যুতি বলছেন, পুরো মেক্সিকো জুড়ে বাড়ির পিছনের উঠোন, ছাদ, গ্যারাজ এবং বেসমেন্টে বাঘেদের দেখতে পাওয়া অস্বাভাবিক কিছু নয়। কারণ, লোকেরা আইনত এই বহিরাগত প্রাণী পুষতে পারেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla