Viral Video: বাঘকে ভয় দেখিয়ে মৃত্যুকে জয় করল সাহসী ষাঁড়, ভাইরাল ভিডিয়ো দেখে নেটিজ়েনদের মাথায় হাত

Bull Threatens Tiger: বাঘকে দেখা গেল ষাঁড়ের ভয়ে রীতিমতো পিছু হটতে। আর সেই ষাঁড়কে দেখা গেল মুখোশ পরে বাঘের দিকে তেড়ে আসতে। মজাদার ভিডিয়োটা একবার দেখুন।

Viral Video: বাঘকে ভয় দেখিয়ে মৃত্যুকে জয় করল সাহসী ষাঁড়, ভাইরাল ভিডিয়ো দেখে নেটিজ়েনদের মাথায় হাত
ষাঁড়ের ভয়ে কুপোকাত বাঘ!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 11:30 PM

Bull Threatens Tiger: মানুষ লড়ছে মানুষের সঙ্গে। পশু লড়ছে আর এক পশুর সঙ্গে। প্রকৃতির নিয়মেই যোগ্যতমের বেঁচে থাকার তত্ত্বে এ লড়াই চলে আসছে, চলতেও থাকবে। সোশ্যাল মিডিয়ায় আমরা এমন অনেক ভিডিয়ো দেখে থাকি, যেখানে এক পশু অন্যের সঙ্গে লড়াই করছে। কখনও বাঘ বা সিংহ আক্রমণ করছে জঙ্গলের নিরীহ কোনও প্রাণীকে, কখনও বা অন্য কোনও পশু খাদ্যের সন্ধানে চালিয়ে যাচ্ছে আক্রমণ। তবে এবার যেন এক উল্টো ছবি ধরা পড়ল। বাঘকে তো আমরা সবাই বনের অন্যতম হিংস্র প্রাণী হিসেবে জানি। সে তার লক্ষ্য একবার স্থির করে ফেললে শিকারের পালিয়ে বাঁচা কঠিন হয়ে যায়। কিন্তু সেই বাঘকেই দেখা গেল একটি ষাঁড়ের ভয়ে রীতিমতো পালিয়ে বেড়াতে। সেই ভিডিয়ো এখন নেটপাড়ার হট টপিক।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দা তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি শেয়ার করেছেন। সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে, ষাঁড়ের ভয়ে যেন তটস্থ বাঘটি। প্রথমে দেখা গেল বাঘটি তেড়ে গেল। আর তারপর সেই বাঘের দিকে ওই ষাঁড়টি তেড়ে এল, তখনই ভয়ে মারছুট লাগাল ‘সাহসী’ বাঘ। এই ভিডিয়ো শেয়ার করে সুশান্ত নন্দা তার ক্যাপশনে লিখছেন, “অপ্রত্যাশিত ভাবে সাহস কখনও কখনও আবার আবিষ্কৃত হতে পারে।”

সঙ্গে তিনি আরও যোগ করছেন, “বাঘকে হয়তো এরকম অবস্থায় আমরা আগে কখনও দেখিনি। যদিও মানুষের উপস্থিতির একটা বড় প্রভাব রয়েছে এখানে।”

24 সেকেন্ড দীর্ঘ ভিডিয়োটি একটি বাঘকে দিয়ে শুরু হয়, যে অজানা স্থানে রাস্তা পার করতে যাচ্ছিল। অন্যদিকে, একটি ষাঁড়কে দেখা যায় রাস্তায় দৌড়তে। বাঘটি ওই ষাঁড়টিকে লক্ষ্য করার সঙ্গ সঙ্গেই ঝোপের মধ্যে লুকিয়ে পড়ে এবং ষাঁড়টির উপর আক্রমণ করতে এগিয়ে যায়। এদিকে সাহসী ষাঁড়টিও ওই বাঘকে ভয় দেখিয়ে তার পথে চলতে থাকে। ভিডিয়োর একবারে শেষের দিকে দেখা যায় যে, বাঘটি খুবই শান্ত ভাবে রাস্তা পার করছে। জানা গিয়েছে, ভিডিয়োটি রেকর্ড করেছেন একজন যাত্রী, যিনি রাস্তায় ভ্রমণ করছিলেন।

অনলাইনে শেয়ার করার পর ভিডিয়োটি লক্ষাধিক ভিউ এবং বহু লাইক পেয়েছে। ভাইরাল ভিডিয়োটি নেটিজেনদেরও নজর কেড়েছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা ভিডিয়োটির কমেন্ট সেকশনে নিজেদের মতামত প্রকাশ করেছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, “ষাঁড়টি একটি মুখোশ পরে আছে। সম্ভবত এটি বাঘকে চিন্তিত করেছে এবং তাকে পিছু হটতে উৎসাহিত করেছে।” অন্য একজন মন্তব্য করেছেন, “মানুষ যদি ভিডিয়ো না করত, তাহলে বাঘ ওই ষাঁড়কে যেতে দিত না। ষাঁড়ের মাথায় কী ছিল? এটি প্রায় মুখোশের মতো।”