Brain Teaser: এত হাওয়াই চটির মধ্যে একটির জোড়া নেই, সেই এক পাটি স্লিপারটি খুঁজে বের করতে পারবেন?

Bright Side এই ছবিটি তৈরি করেছে। রংবেরঙের হরেক কিসিমের হাওয়াই চটি রয়েছে এখানে। রয়েছে স্লিপারের বিভিন্ন প্যাটার্ন এবং ডিজ়াইন। এখান থেকেই আপনাকে খুঁজে বের করতে হবে, জোড়ায় নেই, একা রয়েছে এমন একটা হাওয়াই চটি।

Brain Teaser: এত হাওয়াই চটির মধ্যে একটির জোড়া নেই, সেই এক পাটি স্লিপারটি খুঁজে বের করতে পারবেন?
কোথায় সেই এক পাটি হাওয়াই চটি?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 8:32 PM

IQ Test: আজকাল অপটিক্যাল ইলিউশনের পাশাপাশি আরও কিছু ছবি ভাইরাল হচ্ছে, যেগুলি Brain Teaser বলা হয়। অপটিক্যাল ইলিউশন যেখানে একটু ঘুরপথে আপনার মস্তিষ্কের ক্ষমতার পরীক্ষা করে, এই ব্রেইন টিজ়ারগুলি সরাসরি আপনার IQ Test করে। এই ধাঁধাগুলি সমাধান করার সময় আপনাকে অতি অবশ্যই তা খুঁটিয়ে দেখতে হবে এবং যুক্তি দিয়েই শেষমেশ তার উত্তরে পৌঁছে যেতে হবে। তেমনই একটা চমৎকার ব্রেইন টিজ়ার হাজির হয়েছে আপনাদের জন্য। এই ছবিতে আপনি নিশ্চয়ই অনেকগুলো স্লিপার (Slipper) বা হাওয়াই চটি দেখতে পাচ্ছেন? যে স্লিপারগুলি আপনি দেখছেন, সেগুলির সবই জোড়ায় রয়েছে। আপনার কাজ হল এই ছবি থেকেই একটি এমন হাওয়াই চটি খুঁজে বের করা, যা জোড়া নেই (No Pair)।

Bright Side এই ছবিটি তৈরি করেছে। এ এক দুর্ধর্ষ অলঙ্করণ, যা আপনার মনোযোগ অন্য কোথাও যেতে দেবে না। রংবেরঙের হরেক কিসিমের হাওয়াই চটি রয়েছে এখানে। রয়েছে স্লিপারের বিভিন্ন প্যাটার্ন এবং ডিজ়াইন। এখান থেকেই আপনাকে খুঁজে বের করতে হবে, জোড়ায় নেই, একা রয়েছে এমন একটা হাওয়াই চটি। তার জন্য আপনাকে প্রতিটা স্লিপারের দিকেই ভাল করে তাকিয়ে থাকতে হবে।

ব্রাইট সাইড এই ছবি তৈরি করার পর তার ক্যাপশনে লিখেছিল, “জোড়গুলি ম্যাচ করে বলুন তো কোনটি বাদ পড়েছে?” হ্যাঁ, এই ব্রেইন টিজ়ারের উত্তর খুঁজে পেতে আপনাকে প্রতিটা চপ্পল ভাল করে খুঁটিয়ে দেখতে হবে, যাতে আপনি বুঝতে পারেন কোনটি জোড়ায় রয়েছে আর কোনটি একলা?

এখনও পর্যন্ত আপনি যদি উত্তরটি খুঁজে না পান, তাহলে নীচের ছবিটি দেখে নিন।

Slipper Without Pair

উত্তরটা হল ছবির ঠিক মাঝ বরাবর যে সবুজ রঙের স্লিপার রয়েছে, তার আর এক পাটি নেই। বাকি সব হাওয়াই চটিগুলি যদি আনি দেখেন, তাহলে সেগুলির সবই জোড়ায় উপস্থিত।