Optical Illusion: এই ছবিতে কী দেখতে পাচ্ছেন? দেখার উপরেই নির্ভর করছে আপনার ব্যক্তিত্ব

Picture Puzzle: এই একটি ছবির মধ্যে আসলে লুকিয়ে রয়েছে দুটো ছবি। আপনার চোখে প্রথমে যে ছবি ধরা দেবে তার উপর নির্ভর করে আপনার ব্যক্তিত্ব বা পার্সোনালিটি সম্পর্কে বলা সম্ভব হবে।

Optical Illusion: এই ছবিতে কী দেখতে পাচ্ছেন? দেখার উপরেই নির্ভর করছে আপনার ব্যক্তিত্ব
এই ছবিতে কী দেখতে পাচ্ছেন আপনি?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 11:16 AM

পিকচার পাজল (Picture Puzzle) বা অপটিকাল ইলিউশন (Optical Illusion) নিয়ে আজকাল নেটপাড়ায় খুব হইচই শুরু হয়েছে। একটা ছবিতেই অনেক ছবি লুকিয়ে থাকছে। কিংবা একটাই ছবি বিভিন্ন ভাবে দেখলে ভিন্ন ছবি দেখা যাচ্ছে। এছাড়াও রয়েছে একটা ছবির মধ্যে লুকিয়ে থাকা নির্দিষ্ট একটা জিনিস। এইসব ছবি সোশ্যাল মিডিয়ার প্রায় সব মাধ্যমেই ভাইরাল (Viral) হচ্ছে। আর তা নিয়ে নেটিজ়েনদের মধ্যে চ্যালেঞ্জও চলছে। বিশেষজ্ঞরা আবার জানাচ্ছেন যে একজন ব্যক্তি যেভাবে এইসব ছবি দেখছেন, তাঁর সেই দর্শনের উপর নির্ভর করছে ওই ব্যক্তির ব্যক্তিত্বের অনেক কিছু। একজন ব্যক্তি কীভাবে ওইসব ছবি দেখছেন এবং কী দেখছেন তার ভিত্তিতেই নাকি বলে দেওয়া সম্ভব ওই ব্যক্তির ব্যক্তিত্ব কেমন। অপটিকাল ইলিউশন এবং পিকচার পাজল নিয়ে এই মাতামাতির মাঝে ফের ভাইরাল হয়েছে একটি নতুন ছবি। একই ছবির মধ্যে রয়েছে একটি ব্যাঙ এবং একটি ঘোড়ার ছবির! শুনে অবাক হচ্ছেন। কিন্তু সত্যিই এই ছবিতে এমনটাই দেখা যাচ্ছে।

নতুন ছবির মাধ্যমেও আপনার পার্সোনালিটি টেস্ট সম্ভব। এই ছবিতে ব্যাঙের মুখ দেখতে পেলে আপনার ব্যক্তিত্ব হবে একরকম। আবার যদি আপনি ঘোড়ার ছবি দেখতে পান তাহলে আপনার ব্যক্তিত্বের অন্যান্য বৈশিষ্ট্য জানা যাবে। অপটিকাল ইলিউশন বা পিকচার পাজলের সমাধান করা সবসময়ই বেশ মজার। একটা ছবিকে বিভিন্ন ভাবে দেখা কিংবা কোনও ছবির মধ্যে লুকিয়ে থাকা কিছু খুঁজে বের করার চ্যালেঞ্জ কিন্তু বেশ মজার খেলা। আর এই ট্রেন্ডেই এখন মেতেছেন নেটিজ়েনরা। নতুন করে যে ছবি ভাইরাল হয়েছে সেটা একঝলক দেখলে মনে হবে জলের মধ্যে কোনও পাতার মধ্যে বসে রয়েছে একটি ব্যাঙ। আবার ছবিটি একটু ঘুরিয়ে দেখলেই দেখা যাবে একটি ঘোড়ার মুখ। এবার যে ব্যক্তি এই ছবিতে যেমনটা দেখতে পাবেন তার উপর নির্ভর করবে ওই ব্যক্তির ব্যক্তিত্ব।

যদি আপনি ঘোড়ার মুখ দেখতে পান

Minds Journal- এর মতে যদি কেউ এই ছবিতে খুব সহজেই ঘোড়ার মুখ খুঁজে পান, তাহলে বুঝতে হবে ওই ব্যক্তির দৃঢ় সংকল্প রয়েছে এবং তার সাহায্যে আপনি জীবনের সমস্ত চ্যালেঞ্জ বাধা বিপত্তি কাটিয়ে উঠতে সক্ষম হন। এমনিতেও ঘোড়া শক্তিরই প্রতীক। তাই এই ছবিতে যদি আপনি প্রথমেই ঘোড়ার মুখ খুঁজে পান সেক্ষেত্রে বুঝতে হবে যে আপনার পর্যবেক্ষণ ক্ষমতা প্রখর। ছোটোখাটো খুঁটিনাটিও আপনার চোখ এড়িয়ে যাওয়া সম্ভব নয়। আপনি যা খুঁজে পেতে চান সেটা ঠিক বের করে নেবেন।

সাধারণত এই ছবিতে একবার চোখ পড়লে যে কেউ ব্যাঙের ছবিই দেখতে পাবেন। তবে যাঁরা তার মধ্যেও ঘোড়ার ছবি সহজে খুঁজে পাবেন তাঁরা একটু ব্যতিক্রম হবেন একথা বোঝা গিয়েছে।

আরও পড়ুন- Picture Puzzle: এই ছবিতে নাকি লুকিয়ে রয়েছে একটা কাঠবেড়ালি, খুঁজে বের করুন তো দেখি