Picture Puzzle: এই ছবিতে নাকি লুকিয়ে রয়েছে একটা কাঠবেড়ালি, খুঁজে বের করুন তো দেখি

Optical Illusion; আপনার নজর যদি মারাত্মক প্রখর হয় তাহলে একবারে আপনি খুঁজে পাবেন ওই কাঠবেড়ালিটিকে। অতএব খোঁজা শুরু করে দিন। আর সব শেষে আপনাদের জন্য এই ধাঁধাঁর সমাধান তো থাকছেই।  

Picture Puzzle: এই ছবিতে নাকি লুকিয়ে রয়েছে একটা কাঠবেড়ালি, খুঁজে বের করুন তো দেখি
এই ছবিতেই লুকিয়ে রয়েছে একটা কাঠবেড়ালি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 11:38 PM

অপটিকাল ইলিউশন (optical illusions) হোক বা পিকচার পাজল (picture puzzles), সবসময়েই বেশ মজার বিষয়। ইদানীং এই মজার ট্রেন্ডে মেতেছেন নেটিজ়েনরাও। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে হামেশাই ভাইরাল (Viral Picture) হচ্ছে বিভিন্ন ভিডিয়ো। হয় সেখানে একটা ছবির মধ্যে লুকিয়ে থাকা বিশেষ কিছু খুঁজে বের করতে বলা হচ্ছে। কোথাও বা বলা হচ্ছে একটা ছবির মধ্যেই লুকিয়ে রয়েছে অনেক ছবি। সেগুলো খুঁজে বের করতে হবে। সবই আসলে দৃষ্টিভ্রমের খেলা। এইসব ছবি দেখে একঝলকে আপনার চোখে ধাঁ ধাঁ লেগে যাবে। প্রথমে হয়তো কিছুতেই সবতা বুঝতে পারবেন না। কিন্তু শেষ পর্যন্ত ভাল করে খুটিয়ে দেখলে আপনার নজরে আসবে ছবির মধ্যে লুকিয়ে থাকা কোনও জিনিস। কিংবা একটা ছবির মধ্যেই অনেক ছবি খুঁজে পাবেন আপনি।

সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে বরফে মোড়া একটা জায়গায় ছড়ানো ছেটানো রয়েছে অনেক পাথর। বরফ লেগে রয়েছে পাথরের গায়ে। এছাড়াও রয়েছে শুকিয়ে যাওয়া ঝোপ জঙ্গল। আর তার মধ্যেই নাকি লুকিয়ে রয়েছে একটি কাঠবেড়ালি। তাকে খুঁজে বের করার চ্যালেঞ্জ নিয়েছেন নেটিজ়েনরা। প্রথম দেখায় ওই কাঠবেড়ালি খুঁজে পাওয়া বেশ কষ্টকর। তবে একটু ভাল করে খুঁজলে হয়তো আপনি দেখতে পাবেন ওই কাঠবেড়ালিকে। আসলে সাদা রঙের কাঠবেড়ালি বরফের মধ্যে লুকিয়ে থাকা বেশ মুশকিল। তার মধ্যে গোটা এলাকায় ছড়িয়ে রয়েছে রুক্ষ পাথর। তাই একঝলকে ছোট্ট কাঠবেড়ালিকে খুঁজে পাওয়া কিন্তু বেশ মুশকিল। যদি এত কিছুর মধ্যেও আপনি একবারে কাঠবেড়ালিটিকে খুঁজে পান, তাহলে আপনাকে জিনিয়াস বলতেই হবে।

US National Eye Institute- এর মতে অপটিকাল ইলিউশন হল এমন একটি বিষয় যা আপনার দৃশ্যমানতার সঙ্গে একপ্রকার খেলা করে। আপনার নজর যদি খুব তীক্ষ্ণ হয়, তাহলেই এইসব পিকচার পাজল বা অপটিকাল ইলিউশনের চ্যালেঞ্জ আপনি জিততে পারবেন। এই নতুন ছবির ক্ষেত্রেও আপনার নজর যদি মারাত্মক প্রখর হয় তাহলে একবারে আপনি খুঁজে পাবেন ওই কাঠবেড়ালিটিকে। অতএব খোঁজা শুরু করে দিন। আর সব শেষে আপনাদের জন্য এই ধাঁধাঁর সমাধান তো থাকছেই।

আরও পড়ুন- Viral Video: মানবতার অনন্য নজির, রাস্তার পাশে ভিজছেন যুবক, সিগন্যালে দাঁড়ানো গাড়ি থেকে নেমে এসে ছাতা দিলেন আর এক যুবক

আরও পড়ুন- Optical Illusion: এই ছবিতে কী কী দেখতে পাচ্ছেন আপনি? ভাল করে দেখুন তো…

আরও পড়ুন- Viral Video: খাটিয়ায় শুয়ে অন্তঃসত্ত্বা, কাঁধে বয়ে হাসপাতালে নিয়ে যাচ্ছেন সেনা জওয়ান