Viral Video: খাটিয়ায় শুয়ে অন্তঃসত্ত্বা, কাঁধে বয়ে হাসপাতালে নিয়ে যাচ্ছেন সেনা জওয়ান

Viral Video: ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে এক হাতে রাইফেল ধরে রয়েছেন ওই জওয়ান। আর অন্য হাতে বইছেন খাটিয়া। এই ভিডিয়ো দেখে মুগ্ধ হয়েছেন নেটিজ়েনরা।

Viral Video: খাটিয়ায় শুয়ে অন্তঃসত্ত্বা, কাঁধে বয়ে হাসপাতালে নিয়ে যাচ্ছেন সেনা জওয়ান
Photo Credit: India TV News
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 4:53 PM

দায়িত্ব কর্তব্যে কখনও পিছিয়ে থাকেন না একজন সেনা জওয়ান (Jawan)। যেকোনও পরিস্থিতিতেই নিজের কর্তব্য পালনে অনড় থাকেন তিনি। সম্প্রতি তেমনই এক নিদর্শন পাওয়া গিয়েছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হওয়া একটি ভিডিয়ো দেখে। সেখানে দেখা গিয়েছে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড ফোর্সের এক জওয়ানকে। ওই সেনা জওয়ান এক অন্তঃসত্ত্বাকে বেশ কয়েক কিলোমিটার কাঁধে বয়ে নিয়ে হাসপাতালে পৌঁছে দিয়েছেন। ভিডিয়োতে দেখা গিয়েছে একটি খাটিয়ায় শোয়ানো হয়েছে এক অন্তঃসত্ত্বাকে। খাটিয়ার দু’পাশে বাঁধা হয়েছে দড়ি। সেই দড়ির মধ্যে দিয়ে লাগানো হয়েছে একটা বাঁশ। খাটিয়ার উপর মহিলা সেই বাঁশটা ধরেই শুয়ে রয়েছে। আর বাকি দুই প্রান্ত কাঁধে নিয়ে হাঁটছেন কয়েকজন লোক। একদম সামনে রয়েছেন এক জওয়ান। ছত্তিসড়ের দন্তেওয়াড়া জেলায় এই দৃশ্য দেখা গিয়েছে।

দেখে নিন সেই ভাইরাল ভিডিয়ো

জানা গিয়েছে, যে এলাকায় ওই মহিলার বাড়ি সেখানে রাস্তা এতটাই খারাপ যে অ্যাম্বুল্যান্স পৌঁছানো সম্ভব নয়। আর সেই জন্যই এই পদ্ধতিতে অন্তঃসত্ত্বাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ওই মহিলার গ্রামের লোকেরা জানিয়েছেন তাঁর প্রসব যন্ত্রণা শুরু হওয়ার ফলে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন ছিল। তখন অ্যাম্বুল্যান্সের জন্য অপেক্ষা করার বা বন্দোবস্ত করার কোনও সময় ছিল না। তাই উপস্থিত বুদ্ধিতে যা উপায় হয়েছে সেই ভাবেই অন্তঃসত্ত্বাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। খাটিয়ায় মহিলাকে শুইয়ে কাঁধে বয়ে বেশ কয়েক কিলোমিটার হেঁটে তাঁকে হাসপাতালে নিয়ে যান কয়েকজন গ্রামবাসী। আর তাঁদের সঙ্গেই যোগ দিয়েছিলেন ওই সেনা জওয়ান।

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে এক হাতে রাইফেল ধরে রয়েছেন ওই জওয়ান। আর অন্য হাতে বইছেন খাটিয়া। এই ভিডিয়ো দেখে মুগ্ধ হয়েছেন নেটিজ়েনরা। ওই সেনা জওয়ানের দায়িত্ব কর্তব্য বোধের প্রশংসা করেছেন সকলেই। যেভাবে তিনি গ্রামবাসীদের সাহায্য করেছেন এবং দায়িত্ব নিয়ে অন্তঃসত্ত্বাকে হাসপাতালে পৌঁছে দিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়, বলেছেন নেটিজ়েনরা।

আরও পড়ুন- Viral Video: সেয়ানে সেয়ানে টক্কর! ভয়ঙ্কর সাপকে কঠিন চ্যালেঞ্জের মধ্যে ফেলল ছোট্ট একটা ইঁদুর

আরও পড়ুন- Viral: এক কাপ কফির এই ছবিটি নিয়ে বিশ্বজুড়ে তোলপাড়, সত্যিটা জানলে আপনিও চমকে যাবেন!

আরও পড়ুন- Viral Video: বিয়ের আসরে মদের বোতল হাতে কী করছেন মহিলা? দেখুন ভাইরাল ভিডিয়োয়