Heaviest Radish Video: ঠিক যেন মিসাইল! বিশ্বের সবথেকে বড় মুলো নাম তুলল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে, ভাইরাল হল ভিডিয়ো

World's Heaviest Radish: সাধারণত মুলো তিন মাস পরে কাটা হয়, তবে এই বিরাট আকারের মুলোটি তোলার আগে মাস ছয়েক সময় নেওয়া হচ্ছে। যে মুলোটি বিশ্বরেকর্ড গড়েছে, তার দৈর্ঘ্য 80 সেমি, এবং তার প্রস্থ 113 সেমি। এমন মুলো আগে কখনও দেখেছিলেন?

Heaviest Radish Video: ঠিক যেন মিসাইল! বিশ্বের সবথেকে বড় মুলো নাম তুলল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে, ভাইরাল হল ভিডিয়ো
মুলো নাকি মিসাইল, সত্যিই দেখে বোঝা মুশকিল।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 3:46 PM

Guinness World Records: বাগান তৈরি করে অনেকেই শাকসবজি চাষ করতে ভালবাসেন। তবে, ফসল ফলাতে দরকার অনেকটা সময়, ধৈর্য এবং সর্বোপরি দক্ষতা। সেই সবকিছুকে কাজে লাগিয়ে কেউ যখন শখে ফসল ফলান, কেউ আবার বিশ্ব রেকর্ড স্থাপনের জন্য চাষ করেন। এখন জাপানের (Japan) একটি সার ব্যবহার করে সে দেশে এখনও পর্যন্ত বিশ্বের সবথেকে ভারী মুলো (Heaviest Radish) উৎপাদন করা হয়েছে। আর সেই মুলো জায়গা করে নিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। যে কোম্পানির সার ব্যবহৃত হয়েছে, তার নাম মান্ডা ফার্মেন্টেশন কোম্পানি লিমিটেড (Manda Fermentation Co., Ltd)।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের রিপোর্ট অনুযায়ী, সবথেকে ভারী মুলোটির ওজন 45.865 কিলো। মান্ডা ফার্মেন্টেশন কোম্পানি লিমিটেড তাদের টেকনোলজি কাজে লাগিয়ে ফার্মেন্টেড বোটানিক্যাল কাঁচামাল থেকে বিশেষ সার এবং সাপ্লিমেন্ট তৈরি করেছে। সংস্থাটি প্রতি বছর প্রচুর পরিমাণে মুলো ফলায়। সাধারণত মুলো তিন মাস পরে কাটা হয়, তবে এই বিরাট আকারের মুলোটি তোলার আগে মাস ছয়েক সময় নেওয়া হচ্ছে। যে মুলোটি বিশ্বরেকর্ড গড়েছে, তার দৈর্ঘ্য 80 সেমি, এবং তার প্রস্থ 113 সেমি। ইনস্টাগ্রামে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ওই ভারী মুলোটির একটি ভিডিয়োও শেয়ার করেছে।

সপ্তাহখানেক আগে এই ভিডিয়োটি ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছিল। প্রায় 35,000-এরও বেশি লাইক পড়েছে ভিডিয়োটিতে। বহু মানুষ এত বড় একটা মুলো দেখে বিস্ময়ও প্রকাশ করেছেন!

একজন লিখছেন, “এই এত্ত বড় মুলো কীরকম সুস্বাদু হবে, আমি সেটাই ভাবছি।” আর একজন যোগ করলেন, “মুলোটা দেখে তো আমার মিসাইল মনে হল।”