Laptop Thief’s Email: ল্যাপটপ চুরি করে চোরের ইমেল, ‘দরকারি ফাইল পাঠিয়ে দেব, একটু আগে জানাবেন প্লিজ়’

Laptop Thief's Apology Email: এমন শিক্ষিত চোর বোধহয় আপনি আগে কখনও দেখেননি, শোনেনি এমন গল্পও। ল্যাপটপ চুরি করে মালিকের ইমেল অ্যাকাউন্ট থেকেই তাঁকে মেল পাঠিয়েছে চোর। লিখেছে, "রিসার্চ পেপার অ্যাটাচ করে দিয়েছি, বাকি কিছু দরকার হলে বলবেন"।

Laptop Thief's Email: ল্যাপটপ চুরি করে চোরের ইমেল, 'দরকারি ফাইল পাঠিয়ে দেব, একটু আগে জানাবেন প্লিজ়'
অবাক কাণ্ড বটে। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 2:33 PM

Viral News: ল্যাপটপ চুরি করেছিল চোর। তারপর সে মালিককে ইমেল পাঠিয়ে ক্ষমা চেয়ে নিল। Zweli_Thixo নামের এক টুইটার ব্যবহারকারী একটি ইমেল টুইট করেছেন। ছাপোষা সাধারণ মানুষের ঠিক যেমনটা হয়, ল্যাপটপ খুবই প্রয়োজনীয়। এই ব্যক্তির ক্ষেত্রেও তাই, তাঁর চুরি যাওয়া ল্যাপটপের মধ্যে ছিল রিসার্চ পেপার। এদিকে চোর ইমেল করে লিখছেন যে, এই ঘটনার জন্য তিনি গভীর ভাবে অনুতপ্ত। তাহলে কেন চুরি করতে গেলেন। ইমেলে তাঁর বক্তব্য, “অভাব, অনটনে দিন কাটছে, সংগ্রাম করতে হচ্ছে।” তবে তিনি ল্যাপটপের মালিককে তাঁর সমস্ত দরকারি ফাইল পাঠিয়ে দিতে প্রস্তুত বলেও ইমেলে জানিয়েছেন।

ল্যাপটপের মালিক ইমেলের একটি স্ক্রিনশটও প্রকার করেছেন টুইটারে। পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, “গত রাতে ওরা আমার ল্যাপটপ চুরি করেছে এবং আমার ইমেল থেকেই আমাকে ইমেল পাঠিয়েছে। এখন আমার অবস্থাটা একবার ভেবে দেখুন।”

ওই চোর যে ইমেল পাঠিয়েছে, তাতে লেখা হয়েছে, “ভাই, কেমন আছো? গতকাল আমি তোমার ল্যাপটপ চুরি করেছি। আমার টাকার দরকার ছিল, কারণ সময়টা আমার জন্য খুব খারাপ যাচ্ছে। তবে আমি দেখলাম, তুমি একটা রিসার্চ প্রোপোজ়াল নিয়ে খুব ব্যস্ত, আমি সেটা অ্যাটাচ করে দিয়েছি এবং এখনও তোমার যদি কিছু জরুরি ফাইলের দরকার হয়, তাহলে আমাকে সোমবার দুপুর ১২টার আগে বলো। কারণ, আমি একজন কাস্টমার পেয়ে গিয়েছি। আর একবার এনজিয়্যাকলিস (ক্ষমাপ্রার্থী) ভাই।” আবার, ইমেলের সাবজেক্ট লাইনে লেখা হয়েছে, “ল্যাপটপটির জন্য ক্ষমাপ্রার্থী।”

যে ব্যক্তি ল্যাপটপ চুরি করেছে, তার প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন ইন্টারনেট ব্যবহারকারীরা। একজন ব্যবহারকারী লিখেছেন, “কেন তাকে একই অফার দেওয়া হচ্ছে না, ল্যাপটপের জন্য যে ক্রেতাটি তিনি খুঁজে পেয়েছেন।” অন্য একজন ব্যবহারকারী লিখেছেন, “অনুগ্রহ করে এই লোকটির জন্য যে কেউ চাকরির ব্যবস্থা করে দিন। এই লোকটি ল্যাপটপের মধ্য দিয়ে গিয়ে একটি গবেষণার প্রস্তাব খুঁজে পেয়েছে এবং প্রকৃতপক্ষে এতে যে পরিশ্রম এবং সময় যায় তা প্রশংসনীয়। সত্যি বলতে, আমার কাছে ক্ষমতা থাকলে আমিই তাকে একটা চাকরি অফার করতাম।”

“সুতরাং আপনি এখন জানেন যে, তাদের নৈতিকতা হারানো বা একজন খারাপ ব্যক্তি না হয়েও প্রকৃত অর্থে তার অর্থের খুব প্রয়োজন ছিল। আমি মনে করি, আপনার জরুরি ফাইল ফিরিয়ে দেওয়ার চিন্তাভাবনার মধ্যে একটা কিউটনেস আছে। আশা করি মানুষজন বুঝতে পারছেন, পুঁজিবাদ কী করছে আমাদের সঙ্গে,” তৃতীয়জন মন্তব্য করেছেন।

চতুর্থ ব্যক্তির মন্তব্য, “ইনি একজন সম্মানিত চোর।”