Viral Video: সঠিক সময়ে ইমার্জেন্সি ব্রেক, প্রাণ বাঁচল হাতির, দুলকি চালে রেললাইন পেরোল সে

Viral Video: সঠিক সময়ে ইমার্জেন্সি ব্রেক, প্রাণ বাঁচল হাতির, দুলকি চালে রেললাইন পেরোল সে
ছবি প্রতীকী।

Viral Video: হাতিটি যখন লাইন পারাপার করার চেষ্টা করছিল তখন তার থেকে বেশি দূরে ছিল না ট্রেনটি। তবে সঠিক সময়ে ইমার্জেন্সি ব্রেক কষে দেওয়ায় এ যাত্রায় হাতিটি প্রাণে বেঁচে গিয়েছে হাতিটি।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 14, 2022 | 10:24 PM

সময়ে ট্রেনের ইমার্জেন্সি ব্রেক কষে একটি বাচ্চা হাতির প্রাণ বাঁচিয়েছেন এক্সপ্রেস ট্রেনের দু’জন লোকো পাইলট। উত্তরবঙ্গের এই ঘটনার ভিডিয়ো Viral হয়েছে Social Media-তে। নেটিজ়েনদের সকলেই ওই দুই লোকো পাইলটের প্রশংসা করেছেন। এই ভিডিয়ো টুইটারে শেয়ার করেছেন উত্তরবঙ্গের Divisional Railway Manager। আলিপুরদুয়ার-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেসের সঙ্গেই এই ঘটনা ঘটেছে। এই ট্রেনের দুই লোকো পাইলট হঠাৎই দেখতে পেয়েছিলেন একটি বাচ্চা হাতি লাইন পার হওয়ার চেষ্টা করছে। খুব ছোট না হলেও হাতিটি পূর্ণবয়স্ক নয়। বয়স বেশ কম সেটা ভিডিয়ো দেখে বোঝা গিয়েছে। গুলমা এবং সেবকের মাঝামাঝি অঞ্চলে হঠাৎই জঙ্গল থেকে বেরিয়ে এসেছিল হাতিটি। তারপর লাইন পার হওয়ার চেষ্টা করছি সে। হাতিটিকে দেখতে পেয়ে সঙ্গে সঙ্গেই ইমার্জেন্সি ব্রেক কষেছিলেন ট্রেনের দুই লোকো পাইলট।

দাঁড়িয়ে রয়েছে ট্রেন, লাইন পার হচ্ছে হাতি, দেখুন ভাইরাল ভিডিয়ো

হাতিটি যখন লাইন পারাপার করার চেষ্টা করছিল তখন তার থেকে বেশি দূরে ছিল না ট্রেনটি। তবে সঠিক সময়ে ইমার্জেন্সি ব্রেক কষে দেওয়ায় এ যাত্রায় হাতিটি প্রাণে বেঁচে গিয়েছে হাতিটি। ট্রেন দাঁড়ানোর পর দেখা গিয়েছে বেশ দুলকি চালে হেলেদুলে লাইন পার হয়েছে হাতিটি। প্রসঙ্গত উল্লেখ্য, রেললাইন পার হওয়ার সময় মাঝে মাঝেই ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যুর খবর শোনা যায়। উত্তরবঙ্গেই এই ঘটনা বেশি ঘটে থাকে। তবে এ যাত্রায় অঘটন কিছু ঘটেনি। বরং দুই লোকো পাইলটের উপস্থিত বুদ্ধি এবং তৎপরতার দৌলতে হাতিটি প্রাণে বেঁচে গিয়েছে।

এই খবরটিও পড়ুন

টুইটারের পাশাপাশি সোশ্যাল মিডিয়ার অন্যান্য মাধ্যমেও এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। ক্রমশ বাড়ছে ভিডিয়োর লাইক, ভিউ, কমেন্টের সংখ্যা। এক্সপ্রেস ট্রেনের দুই লোকো পাইলটের উপস্থিত বুদ্ধি এবং তৎপরতার প্রশংসা করেছেন নেটিজ়েনদের সকলেই। অনেকক্ষেত্রেই সত্যি পরিস্থিতি এমন থাকে যে চালক বা লোকো পাইলটের কিছু করার থাকে না। ইমার্জেন্সি ব্রেক কষে ট্রেন থামানোর সময়টুকুও পান না তাঁরা। তবে এক্ষেত্রে সেইসব কিছু হয়নি। হাতিটি বেশ আরাম করেই রেললাইন পার হতে পেরেছে। কোনও সমস্যা হয়নি তার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA