Viral Video: সাতসকালে বাড়ির ভিতরে ঢুকে পড়েছে গন্ডার, তারপর…

Rhino Walking Inside Room: আপনি এমন ভিডিয়ো অনেকবার দেখেছেন যেখানে হাতি ঘরের ভিতরে ঢুকে পড়েছে। চিতওয়ান জাতীয় উদ্যানে অবস্থিত ঘরের ভিতরে আর একটি বড় প্রাণী ঢুকে পড়েছে।

Viral Video: সাতসকালে বাড়ির ভিতরে ঢুকে পড়েছে গন্ডার, তারপর...
ঘরের ভিতর হেঁটে চলেছে গন্ডার।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2023 | 11:42 PM

মনে করুন, যদি সেই কোভিড লকডাউনের প্রথম পর্যায়টা ফিরে আসে। চারিদিকে জনমানব শূন্য। রাস্তাঘাট শুনশান। এ বাড়ির বারান্দায় লোক, তো সে বাড়ির ছাদে অন্য কেউ। জঙ্গল থেকে বন্যপ্রাণীরা বেরিয়ে আসছে। তেমনই কোনও এক বন্যপ্রাণী আপনাকে গুড মর্নিং জানাতে এল। কেমন লাগবে বলুন তো? ঠিক সেরকমই একটা ঘটনায় একটি বাড়িতে  দুই গন্ডারকে দেখা গেল হেঁটে বেড়াতে।

টুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছেন ভারতীয় বন পরিষেবা অফিসার সুশান্ত নন্দা। তিনি ক্যাপশনে লিখেছেন, আপনি এমন ভিডিয়ো অনেকবার দেখেছেন যেখানে হাতি ঘরের ভিতরে ঢুকে পড়েছে। চিতওয়ান জাতীয় উদ্যানে অবস্থিত ঘরের ভিতরে আর একটি বড় প্রাণী ঢুকে পড়েছে। মজাদার বিষয়টি হল, একটা নয়। একজন গন্ডারের পিছনে আরও একজনকে হাঁটতে দেখা গেল।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই ভিডিয়োটি নেপালের। নেপালের প্রথম জাতীয় উদ্যান চিতওয়ান জাতীয় উদ্যানের এই ভিডিয়োটি এখন সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে। সবথেকে বেশি পরিমাণে এই ভিডিয়ো দেখা হচ্ছে ভারতেই। এই ভিডিয়োটি ভাইরাল হওয়ার কারণ, জঙ্গলের এমন একটা প্রাণীকে এর আগে কখনও বাড়ির ভিতরে হাঁটতে দেখা যায়নি।

যে বাড়িতে গন্ডার দুটিকে দেখা গিয়েছে, সেটি চিতওয়ান জাতীয় উদ্যানের ক্যাম্পাসেই রয়েছে। এছাড়াও ভিডিয়োটি মনোযোগ সহকারে দেখার পর আরও একটি বিষয় খেয়াল করবেন, কয়েকজন ব্যক্তি এই গন্ডারের চারপাশে ঘুরে বেড়াচ্ছে। ভিডিয়োর শুরুতেই সেই ব্যক্তিদের দেখা গিয়েছে।

তবে এখানে গন্ডার দুটিকে শান্ত দেখা গেলে গন্ডাররা সবসময় শান্ত হয় না। বিশেষ করে লোকালয়ের ভিতরে যখন তারা ঢোকে, তখনই সবথেকে বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে। তাদের শক্তিশালী শরীর দিয়ে যে কোনও বড় প্রাণীকে পরাস্ত করতে পারে।