উত্তরবঙ্গে বিজেপির এত জন বিধায়ক রয়েছেন, কী কাজ হয়েছে? প্রশ্ন মমতার

রাজগঞ্জ ও চোপড়া বিধানসভা বাদ দিয়ে উত্তরবঙ্গে আর একটিও আসনে জিততে পারেনি তৃণমূল।

উত্তরবঙ্গে বিজেপির এত জন বিধায়ক রয়েছেন, কী কাজ হয়েছে? প্রশ্ন মমতার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 02, 2021 | 3:14 PM

ফালাকাটা: ‘এত জন বিধায়ক আছেন, উত্তরবঙ্গে কত কাজ করেছেন তাঁরা? উত্তর দিন আপনারাই।’ ফালাকাটার (Falakata)  মঞ্চে দাঁড়িয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

তিনি বলেন, “চা বাগান নিয়ে অনেকে অনেক কিছু বলে, কিন্তু করে না। ভোটের জন্য চা বাগানে নজর পড়েছে অনেকের।” এরপরই তিনি বলেন, “তৃণমূল যা বলে তাই করে। এত জন বিধায়ক নিয়ে উত্তরবঙ্গে কী করেছে বিজেপি?”

মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, “চা সুন্দরী প্রকল্পে ৩ বছরের মধ্যে গৃহহীনরা ঘর পাবেন। ফালাকাটা ময়নাগুড়িতে হবে নতুন পুরসভা।” রাজবংশী কামতাপুরী ভাষাকে স্বীকৃতি দেওয়া হয়েছে বলেও ঘোষণা করেন তিনি। রেশন সম্পর্কে বলেন, “খাদ্যসাথীতে বিনা পয়সায় আগামী দিনেও রেশন পাবেন আপনারা। স্বাস্থ্যসাথীর বায়োমেট্রিক্স কার্ড না পেলে বিকল্প কার্ড পেয়ে যাবেন।”

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আসলে জমি উদ্ধারে মরিয়া মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গবাসীর পুরনো ভরসাটাই অর্জন করতে চাইছেন। উল্লেখ্য, লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে কার্যত ধসে গিয়েছিল তৃণমূল। রাজগঞ্জ ও চোপড়া বিধানসভা বাদ দিয়ে উত্তরবঙ্গে আর একটিও আসনে জিততে পারেনি তৃণমূল। লক্ষ্যণীয়ভাবে ভাল ফল করে বিজেপি। তাদের দাবি, আসন্ন বিধানসভা নির্বাচনেও একই ফল বজায় থাকবে।

আরও পড়ুন: শুভেন্দুর সভার আগে বারুইপুরে উত্তেজনা, বিজেপির পতাকা ‘ফেলা হল’ খালে

শিলিগুড়ির সভায় নিজের হার স্বীকার করে নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিশ্লেষকরা বলছেন, মমতা উত্তরবঙ্গ নিয়ে অত্যন্ত প্রত্যয়ী। তিনি আশাবাদী, উত্তরবঙ্গের মানুষ এবার তাঁর পাশেই থাকবেন। নিজের হার স্বীকার করে আদতে তিনি জয়ের পথ প্রশস্ত করতে চাইলেন, বলছেন গবেষকরা।