শুভেন্দুর সভার আগে বারুইপুরে উত্তেজনা, বিজেপির পতাকা ‘ফেলা হল’ খালে

সকাল থেকেই এই ঘটনা ঘিরে চাপা উত্তেজনা রয়েছে এলাকায়। তৃণমূল-বিজেপি একে অপরের উপর দোষ চাপিয়েছে এই ঘটনায়।

শুভেন্দুর সভার আগে বারুইপুরে উত্তেজনা, বিজেপির পতাকা 'ফেলা হল' খালে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 02, 2021 | 10:48 AM

দক্ষিণ ২৪ পরগনা: শুভেন্দু অধিকারীর সভার আগে বিজেপির পতাকা ছেঁড়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বারুইপুর শহরে। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে এলাকার বিজেপি নেতৃত্ব। পাল্টা তৃণমূলের দাবি, এই ঘটনা বিজেপির অন্দরে দলাদলির জের।

মঙ্গলবার বারুইপুরে হাইভোল্টেজ সভা শুভেন্দু অধিকারীরI শাসক দলের শক্ত ঘাঁটিতে দাঁড়িয়ে প্রতিপক্ষ অভিষেক বন্দোপাধ্যায় ও তৃণমূল নেতৃত্বের প্রতি তিনি কী বার্তা দেন সে দিকেই তাকিয়ে আছে সবাই। সেই সভার কয়েক ঘণ্টা আগে সোমবার সন্ধ্যায় বারুইপুরে বিজেপির দক্ষিণ ২৪ পরগনা পূর্ব জেলা কমিটির অফিসে এসে তৃণমূলের রাজ্য কমিটির সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী শতাধিক সিপিএম,কংগ্রেস ও তৃণমূল কর্মী নিয়ে বিজেপিতে যোগ দেন। এই যোগদানের পর থেকেই তেতে উঠছিল জেলার রাজনীতি।

আরও পড়ুন: সাতসকালে জোড়া ভূমিকম্প, দুলে উঠল সিকিম

এরইমধ্যে মঙ্গলবার সকালে বারুইপুর পুর এলাকার সাত, আট ও ন’ নম্বর ওয়ার্ডে বিজেপির পতাকা পড়ে থাকতে দেখা যায়। মূলত শুভেন্দুর সভার আগে জেলার বিজেপি কর্মীরা দলীয় পতাকায় সাজিয়ে তুলেছিল এলাকা। এদিন সকালে দেখা যায় কেউ বা কারা সেসব ছিঁড়ে রাস্তার ধারে, খাল ও ঝোঁপের ভিতরে ফেলে রেখেছে। শুরু হয় হইচই।

এ প্রসঙ্গে স্থানীয় বিজেপি নেতা ভোলানাথ সামন্ত বলেন, “আজ আমাদের বারুইপুরে বিশাল জনসভা ও যোগদান মেলা রয়েছে। সে কারণে সোমবার সন্ধ্যা থেকে আমাদের কর্মীরা গোটা বারুইপুর জুড়ে দলের পতাকা, ফ্লেক্স, কাট আউট লাগিয়েছিল। বিদ্যুৎ দফতরের মদতে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে মাঝরাতে তৃণমূলের লোকজন সেগুলি নষ্ট করে খালে, জঙ্গলে ফেলে দিয়েছে। তৃণমূলের এই অপশাসন এবার শেষ হবে।”

যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূলের গৌতম দাস বলেন, “এটা বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের লড়াই। একটা পক্ষ ক্ষমতায় ছিল। নতুন পক্ষ ক্ষমতায় এসেছে। সে নিয়ে ওদের রোজই দলীয় কার্যালয়ে মারপিট, লড়াই চলে। কে আদি, কে নব্য তা নিয়ে ওদের লড়াই চলছে। এখানে আমাদের কোনও ভূমিকাই নেই। বরং ওরা যাতে সুষ্ঠভাবে সভা করতে পারে সে কারণে আজ আমাদের একটা বাইক মিছিলের কথা ছিল, যা প্রত্যাহার করে নিয়েছি।”