Durgapur: নতুন চেকবইয়ের ‘মূল্য’ দেড় লক্ষ টাকা! ব্যাঙ্কে গিয়ে জানলেন গ্রাহক

Durgapur: কয়েক বছর আগে দুর্গাপুর ইস্পাত কারখানার অবসরপ্রাপ্ত কর্মী রবীন্দ্রনাথ তিওয়ারি তাঁর মেয়ে স্বাগতা তিওয়ারিকে নিয়ে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের ঠিক নিচে একটি রাষ্ট্রায়াত্ত্ব ব্যাঙ্কে জয়েন্ট অ্যাকাউন্ট খোলেন। সেই অ্যাকাউন্টের চেকবইটি শেষ হয়ে যাওয়ায় নতুন চেক বইয়ের আবেদন করেন। নতুন চেক বই তাঁদের বাড়িতেও আসে।

Durgapur: নতুন চেকবইয়ের 'মূল্য' দেড় লক্ষ টাকা! ব্যাঙ্কে গিয়ে জানলেন গ্রাহক
অভিযোগকারী স্বাগতা তিওয়ারি।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2024 | 12:00 AM

দুর্গাপুর: ব্যাঙ্কে থাকা চেকবই থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠল দুর্গাপুরে। সই জাল করে দেড় লক্ষ টাকা তুলে নেওয়া হয় বলে অভিযোগ। যাঁর নামে চেক বই, সেই তরুণীর বক্তব্য, দুর্গাপুরের রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এক শাখা থেকে এই প্রতারণা হয়েছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ তদন্তের আশ্বাস দিয়েছে। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন গ্রাহক। ঘটনায় বিভাগীয় তদন্তের আশ্বাস ব্যাঙ্ক কর্তৃপক্ষের।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

কয়েক বছর আগে দুর্গাপুর ইস্পাত কারখানার অবসরপ্রাপ্ত কর্মী রবীন্দ্রনাথ তিওয়ারি তাঁর মেয়ে স্বাগতা তিওয়ারিকে নিয়ে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের ঠিক নিচে একটি রাষ্ট্রায়াত্ত্ব ব্যাঙ্কে জয়েন্ট অ্যাকাউন্ট খোলেন। সেই অ্যাকাউন্টের চেকবইটি শেষ হয়ে যাওয়ায় নতুন চেক বইয়ের আবেদন করেন। নতুন চেক বই তাঁদের বাড়িতেও আসে।

স্বাগতা তিওয়ারি বলেন, “নতুন চেকবই এসেছিল বাড়িতে। বাড়িতে কেউ না থাকায় তা ফিরে যায়। ব্যাঙ্ক থেকে ফোন করে নিয়ে যেতে বলে। বাবা ব্যাঙ্কে গিয়েছিল চেক বই আনতে। গিয়ে শোনে তা নেওয়া হয়ে গিয়েছে। বাবা তো অবাক। এরপর একটা ভুলভাল সই দেখায়। সন্দেহ হয় বাবার। এরপরই ব্যালান্স চেক করতে গিয়ে দেখে দেড় লক্ষ টাকা তুলে নিয়েছে। চেকে টাকা তুলে নেয়। চেক বই পাইনি। অথচ সেই চেক দিয়ে টাকা তোলা হয়েছে। আমার সই নকল করে। ব্যাঙ্ক জোর করে আমার বলে চালাতে চেষ্টা করে। পরে জানা যায় ঝাড়খণ্ডের জামতাড়ার একটি ছেলে টাকা তোলে।”

স্বাগতার অভিযোগ, ব্যাঙ্ক প্রথমে সাহায্য করেনি তাঁদের। অনেক টালবাহনার পর সিসিটিভির ফুটেজ দেখায়। তাতেই দেখা যায়, এক যুবক চেক বই তুলেছেন। ব্যাঙ্কের ভূমিকায় অসন্তুষ্ট স্বাগতা। এদিকে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ব্যাঙ্ক ম্যানেজার সুনীল সাউ।