Bankura: হাই মাস্ট লাইটের বেসমেন্ট ভাঙা নিয়ে বাঁকুড়ায় শুরু আকচাআকচি

Bankura: অভিযোগ, শনিবার রাতে কেউ বা কারা কংক্রিটের সেই বেসমেন্ট ভেঙে দেয়। কেটে ফেলে লোহার নির্মাণের নীচের অংশ। রবিবার সকালে বিষয়টি নজরে আসতেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

Bankura: হাই মাস্ট লাইটের বেসমেন্ট ভাঙা নিয়ে বাঁকুড়ায় শুরু আকচাআকচি
বাঁকুড়ায় লাইটের স্তম্ভ নিয়ে ঝামেলাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2024 | 11:20 AM

বাঁকুড়া: সাংসদ উন্নয়ন তহবিলের টাকায় নির্মীয়মান হাই মাস্ট লাইটের বেসমেন্ট ভাঙা নিয়ে উত্তেজনা। ভোটের মুখে এই বিষয়টিকে নিয়ে শুরু হল রাজনৈতিক চাপানউতোর ঘটনাস্থল বাঁকুড়ার পাত্রসায়ের থানা এলাকা। জানা যাচ্ছে, শনিবার রাতে কেউ বা কারা পদুয়া গ্রামে সাংসদ উন্নয়ন তহবিলের টাকায় নির্মীয়মান হাই মাস্ট লাইটের বেসমেন্ট ভেঙে ফেলে। এই ঘটনায় তৃণমূল ও বিজেপি- দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে অভিযোগ তোলে।

বাঁকুড়ার পাত্রসায়ের থানার পদুয়া গ্রামের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল, গ্রামে একটি হাই মাস্ট লাইট বসানো হোক। সম্প্রতি সাংসদ উন্নয়ন তহবিলের টাকায় সেই লাইট বরাদ্দ করেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। নির্বাচন ঘোষণার আগে সম্প্রতি টেন্ডার করে সেই হাই মাস্ট লাইট বসানোর কাজ শুরু করা হয়। হাই মাস্ট লাইটের কংক্রিটের বেসমেন্ট তৈরির কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছিল।

অভিযোগ, শনিবার রাতে কেউ বা কারা কংক্রিটের সেই বেসমেন্ট ভেঙে দেয়। কেটে ফেলে লোহার নির্মাণের নীচের অংশ। রবিবার সকালে বিষয়টি নজরে আসতেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিজেপি নেতা অনুপ ঘোষের দাবি, ভোটের আগে ওই হাই মাস্ট লাইট বসানো হলে বিজেপির সাংসদ তথা এবারের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁর সুনাম এলাকায় ছড়িয়ে পড়ত। সেই আশঙ্কাতেই তৃণমূল এই কাজ করেছে। পাল্টা তৃণমূল এ বিষয়ে দোষ চাপিয়েছে বিজেপির কাঁধেই।

বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তৃণমূল নেতা দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, তাঁরা উন্নয়নের পক্ষে। এই ধরনের সংস্কৃতিতে তৃণমূল বিশ্বাসী নয়। তাছাড়া তৃণমূল এলাকার মানুষের সঙ্গে থাকে। নির্বাচনের ঠিক আগে হাই মাস্ট লাইট বসিয়ে কাজ দেখানোর আলাদা করে প্রয়োজন পড়ে না তৃণমূলের।