Rampurhat: প্রেসক্রিপশনে প্রতিবাদ করায় ডাক্তারের নামে ‘ফতোয়া’ জারি রামপুরহাটে?

RG Kar Hospital: আরজি কর হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং বিচার চেয়ে নিজের প্রেসক্রিপশনে 'আরজি করের ঘটনার বিচার চাই' লেখা স্ট্যাম্প দেন রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তন চিকিৎসক দেবব্রত দাস। গত কয়েকদিনে একাধিক প্রেসক্রিপশনে তিনি এই প্রতিবাদ করেছেন।

Rampurhat: প্রেসক্রিপশনে প্রতিবাদ করায় ডাক্তারের নামে 'ফতোয়া' জারি রামপুরহাটে?
চিকিৎসক দেবব্রত দাস।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 5:15 PM

বীরভূম: গত কয়েকদিনে একাধিক চিকিৎসক প্রেসক্রিপশনে ওষুধের সঙ্গে লিখে দিয়েছেন আরজি করের ঘটনার প্রতিবাদও। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, একাধিক চিকিৎসক প্রতিবাদে সরব হয়েছেন। প্রেসক্রিপশনে ‘আরজি করকাণ্ডের বিচার চাই’ স্ট্যাম্প দিয়ে প্রতিবাদ করছেন তাঁরা। এবার এরকমই একজন চিকিৎসককে হেনস্থা করার অভিযোগ উঠল বীরভূমের রামপুরহাটে। তাৎপর্যপূর্ণভাবে এলাকার এক চিকিৎসকের বিরুদ্ধেই এই হেনস্থার অভিযোগ উঠেছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

আরজি কর হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং বিচার চেয়ে নিজের প্রেসক্রিপশনে ‘আরজি করের ঘটনার বিচার চাই’ লেখা স্ট্যাম্প দেন রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তন চিকিৎসক দেবব্রত দাস। গত কয়েকদিনে একাধিক প্রেসক্রিপশনে তিনি এই প্রতিবাদ করেছেন।

এই খবরটিও পড়ুন

দেবব্রত দাসের অভিযোগ, এইভাবে প্রতিবাদ করায় এলাকার এক চিকিৎসক আবু নাসিম তাঁকে হেনস্থা করেন। এমনকী ওই চিকিৎসক তাঁকে মারতে উদ্যত হন বলেও অভিযোগ। এখানেই শেষ নয়, অভিযোগ, রামপুরহাট এলাকার একাধিক নার্সিংহোমের মালিক মিটিং করে সিদ্ধান্ত নিয়েছেন প্রতিবাদী চিকিৎসক দেবব্রত দাস ক্ষমা না চাইলে তাঁর কোনও রোগীকে রামপুরহাটের কোন নার্সিংহোমে ভর্তি নেওয়া যাবে না।

দেবব্রত দাস এই ঘটনা জানিয়ে বীরভূম জেলাশাসক ও রামপুরহাট স্বাস্থ্য জেলার অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে লিখিতভাবে অভিযোগও জানান। যদিও অভিযুক্ত চিকিৎসকের বক্তব্য, “আরজি করের বিচার চাইতে আমিও রাস্তায় নামছি। এটা নিয়ে হেনস্থা করব কেন? মিথ্যা অভিযোগ।”