Mamata Banerjee: ‘আমি যদি ফাঁসাতাম ভালো করে ফাঁসাতাম’, ভরা মঞ্চে দাঁড়িয়ে কাকে এ কথা বললেন মমতা?

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী বলেন, "কাল শুনলাম তিনি (দেবাশিস) বলেছেন, 'মুখ্যমন্ত্রী আমাকে ফাঁসিয়েছেন।' আমি বলি, মুখ্যমন্ত্রীর কাউকে ফাঁসানোর ক্ষমতা নেই। আপনার বিরুদ্ধে তো ভিজিল্যান্স কমিশনে মামলা চলছে। আপনাকে তো রাজ্য সরকার ক্লিয়ারেন্স দেয়নি।"

Mamata Banerjee: 'আমি যদি ফাঁসাতাম ভালো করে ফাঁসাতাম', ভরা মঞ্চে দাঁড়িয়ে কাকে এ কথা বললেন মমতা?
দেবাশিস ধরকে নাম না করে খোঁচাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 4:53 PM

বীরভূম:  চব্বিশের নির্বাচনে একুশের নির্বাচনে শীতলকুচির ঘটনা অত্যন্ত প্রাসঙ্গিক। বারবার হেভিওয়েটদের মুখে উঠে আসছে সে প্রসঙ্গ। কারণ বীরভূমে এবার বিজেপি প্রার্থী প্রাক্তন আইপিএস দেবাশিস ধর।  এই দেবাশিস ধরকেই শীতলকুচি ঘটনার কাঠগড়ায় বারবার দাঁড় করিয়েছেন মুখ্যমন্ত্রী।

দেবাশিস ধরের বিরুদ্ধে এর আগেও সোচ্চার হয়েছেন মুখ্যমন্ত্রী। আগেও বলেছেন, ‘হাতের রক্ত মোছার আগেই ভোটে নেমে পড়েছে।’ মঙ্গলবার বীরভূমের মাটিতে এসে আরও একবার দেবাশিসের নাম না করে বিঁধলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “শীতলকুচির ঘটনা মনে আছে? চার জন সংখ্যালঘু ও এক জন রাজবংশীকে গুলি করে মেরেছিল, আমি ছুটে যাই। তিনি এখন আপনাদের এখানে প্রার্থী।”

মুখ্যমন্ত্রী বলেন, “কাল শুনলাম তিনি (দেবাশিস) বলেছেন, ‘মুখ্যমন্ত্রী আমাকে ফাঁসিয়েছেন।’ আমি বলি, মুখ্যমন্ত্রীর কাউকে ফাঁসানোর ক্ষমতা নেই। আপনার বিরুদ্ধে তো ভিজিল্যান্স কমিশনে মামলা চলছে। আপনাকে তো রাজ্য সরকার ক্লিয়ারেন্স দেয়নি। আপনি বিজেপি করছেন করুন, আমি আপনার বিরুদ্ধে কথা বলতাম না, যদি আপনি এই বিবৃতি না দিতেন।” রীতিমতো চ্যালেঞ্জের সুরে মুখ্যমন্ত্রী বলেন, “আমি যদি ফাঁসাতাম ভালো করে ফাঁসাতাম। বিএসএফ কার কথায় গুলি চালিয়েছিল? এই প্রশ্নটা শুধু করুন তাঁকে।”

বীরভূমে বিজেপি প্রার্থীর নাম ঘোষণা হওয়ার পর থেকেই এই ইস্যুতে দেবাশিসকে বিঁধে চলেছেন মমতা। দেবাশিস ধর অবশ্য আগেই বলেছেন, “মুখ্যমন্ত্রী দেশের স্বার্থের আগে নিজের স্বার্থ দেখেন।”

২০২১ সালে বিধানসভা নির্বাচনের সময়ে শীতলকুচিতে বুথের বাইরে গুলি চালনার ঘটনা ঘটে। তাতে পাঁচ জনের মৃত্যু হয়। সেসময়ে  কোচবিহারের পুলিশ সুপারের দায়িত্বে ছিলেন দেবাশিস ধর। তাঁর বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি সেই দেবাশিস ধরই বিজেপি-তে যোগ দিয়ে প্রার্থী হন।