Birbhum Bomb Recover: তারাপীঠ থেকে উদ্ধার চার বালতি তাজা বোমা

Birbhum: কিন্তু সেই ঘটনার পরও থেমে থাকেনি বোমা উদ্ধার। বুধবার আবারও তাজা বোমা উদ্ধার হল জেলা থেকে।

Birbhum Bomb Recover: তারাপীঠ থেকে উদ্ধার চার বালতি তাজা বোমা
চার বালতি তাজা বোমা উদ্ধার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 12:39 PM

বীরভূম: বগটুই কাণ্ডের পর কেটে গিয়েছে অনেকদিন। সেই সময় বীরভূমে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, ‘সারা বাংলায় সমস্ত জায়গায় তল্লাশি চালাও। যেখানে যত বোমা যত বেআইনি অস্ত্র রয়েছে, সব উদ্ধার করতে হবে’ তাঁর সেই নির্দেশের পরই অতি সক্রিয় হয় পুলিশ। রাতারাতি বীরভূম থেকে উদ্ধার হয় বোমা। প্রায় ২০০টির মতো তাজা বোমা।

কিন্তু সেই ঘটনার পরও থেমে থাকেনি বোমা উদ্ধার। বুধবার আবারও তাজা বোমা উদ্ধার হল জেলা থেকে। বীরভূমের তারাপীঠ থানার পুলিশ তারাপীঠের খামেড্ডা গ্রামের একটি পুকুর পাড়ে থেকে উদ্ধার কে চার বালতি তাজা বোমা। ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যে এলাকায় পৌঁছে গিয়েছে বোম স্কোয়াড। বোমাগুলিকে নিষ্কৃয় করার চেষ্টা করা হচ্ছে।

বস্তুত, এর আগে অর্থাৎ গত দু’মাস আগে আগ্নেয়াস্ত্র-সহ দুষ্কৃতীকে গ্রেফতার করে রামপুরহাট থানার পুলিশ।তার কাছ থেকে এক রাউন্ড গুলি ও দেশি পিস্তল উদ্ধার হয়।ধৃতের নাম রায়হান শেখ। গোপন সূত্রে খবর পেয়ে, রামপুরহাট থানার পুলিশ একটি ওয়ান সার্টার দেশি পিস্তল-সহ রায়হানকে গ্রেফতার করে।

জানা গিয়েছে, ওই ব্যক্তি গভীর রাতে জাতীয় সড়কের মাঝখন্ড মোড়ের কাছে ঘোরাফেরা করছিল। তখনই সন্দেহ হয় পুলিশের। ঘটনাস্থলে পৌঁছে ধরে ফেলে তাকে। এরপর ধৃতকে গ্রেফতার করে রামপুরহাট আদালতে পেশ করা হয়।

এর আগে বগটুইয়ের পাশে পাবরোখিয়া গ্রামে বোমা উদ্ধার হয়। ওই এলাকা থেকে ১৫ টি তাজা বোমা উদ্ধার হয়েছে। বীরভূমের রামপুরহাট থানার পাবরোখিয়া গ্রামে সাবের শেখের বাড়ির বারান্দার নীচে একটি প্লাস্টিক পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। ওই প্লাস্টিকের ঝোলার মধ্যেই বোমাগুলি রাখা ছিল।