Dinhata By Election 2021: ‘সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়ে ভোটের লাইনে নিশীথ প্রামাণিক’, কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে কমিশনে অভিযোগ তৃণমূলের

Dinhata By Poll 2021: এদিন সকাল থেকেই একাধিকবার শিরোনামে উঠে এসেছে দিনহাটার উপনির্বাচন।

Dinhata By Election 2021: 'সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়ে ভোটের লাইনে নিশীথ প্রামাণিক', কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে কমিশনে অভিযোগ তৃণমূলের
কেন্দ্রীয় মন্ত্রী তথা কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 4:23 PM

কোচবিহার: কেন্দ্রীয় মন্ত্রী তথা কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল। সশস্ত্র নিরাপত্তা রক্ষীদের নিয়ে এদিন নিশীথ প্রামাণিক ভোট (Dinhata By Poll 2021) দিতে গিয়েছিলেন। সে কারণেই এই অভিযোগ দায়ের করা হয়েছে।

রাজ্যসভার তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন ইমেল মারফৎ নির্বাচন কমিশনে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগে ডেরেক লেখেন, ‘আমরা আমাদের দলের কর্মীদের কাছ থেকে অভিযোগ পেয়েছি দিনহাটা বিধানসভা কেন্দ্রের ২৩২ নম্বর বুথে নিশীথ প্রামাণিক ভোট দিতে যান। সেখানে তাঁর সঙ্গে ছিল উর্দিধারী, সশস্ত্র নিরাপত্তা রক্ষীরা। এই ধরনের ঘটনা নির্বাচনের ক্ষেত্রে এক্তিয়ার বহির্ভূত কাজ। এ ভাবে উর্দি পরে হাতে বন্দুক নিয়ে নিরাপত্তা রক্ষীরা ভোটারদের সামনে গিয়ে দাঁড়ালে স্বাভাবিক ভাবেই একটা ভয়ের আবহ তৈরি হয়।’

বাকি তিন কেন্দ্রের সঙ্গে শনিবার দিনহাটা বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচন চলছে। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী উদয়ন গুহ। বামেদের মুখ ফরওয়ার্ড ব্লকের আব্দুর রউফ। বিজেপির হয়ে ভোটে লড়ছেন অশোক মণ্ডল। একুশের ভোটে এই কেন্দ্রে নিশীথ প্রামাণিককে প্রার্থী করেছিল বিজেপি। তিনি জয়ীও হন। তবে এরপর নিশীথ বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। নিশীথকে সাংসদ হিসাবে রাখারই সিদ্ধান্ত নেয় দল। তাই এই কেন্দ্রে বিধায়ক নির্বাচনের জন্য আবারও ভোট করাতে হচ্ছে নির্বাচন কমিশনকে।

এদিন দুপুরে কোচবিহারের দিনহাটার ভেটাগুড়ি লালবাহাদুর শাস্ত্রী উচ্চবিদ্যালয়ে ভোট দিতে যান নিশীথ প্রামাণিক। সাংসদের পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রীও তিনি। এদিন ভোট কেন্দ্রে নিশীথ যখন পৌঁছন, তাঁর সঙ্গে বন্দুকধারী নিরাপত্তা রক্ষীরাও ছিলেন। এমনকী ভোটগ্রহণ যে ঘরে হচ্ছিল, সেই দরজা অবধিও চলে যান সশস্ত্র কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরা।

তৃণমূলের অভিযোগ, পদ যাই হোক না কেন, ভোটের লাইনে এমন ঘটনা ঘটানো কোনও ভাবেই সমর্থনীয় নয়। পূর্ণমন্ত্রীদের ক্ষেত্রেও এমন দৃশ্য খুব একটা দেখা যায় বলে মনে করতে পারছেন না তৃণমূলের লোকজন। তাঁদের দাবি, সেখানে একজন প্রতিমন্ত্রী নিজের কেন্দ্রে ভোটের লাইনে কেন এই ভাবে ঢুকলেন? যদিও এ নিয়ে নিশীথ প্রামাণিকের কোনও বক্তব্য এখনও পাওয়া যায়নি।

এদিন সকাল থেকেই একাধিকবার শিরোনামে উঠে এসেছে দিনহাটার উপনির্বাচন। দিনহাটার পুঁটিমারিতে একজন ভোটারের হয়ে অন্যজন ভোট দিয়ে যাচ্ছেন বলে অভিযোগ ওঠে। পুঁটিমারির ৭ বাই ২৪৪ নম্বর বুথের ঘটনা। সকাল থেকেই পুঁটিমারি বুথে দেখা যায়, একটু বয়স্ক কোনও ভোটার হলেই তাঁর সঙ্গে এক জন করে যুবক বুথে ঢুকছেন। একেবারে পর্দার আড়ালে ইভিএমের পাশে দাঁড়িয়ে তাঁকে সুইচ টিপে দিতেও সাহায্য করছেন।

অন্যদিকে বিজেপি প্রার্থী অশোক মণ্ডলকে ঘিরে বিক্ষোভ দেখানোর অভিযোগ ওঠে তৃণমূলকর্মীদের বিরুদ্ধে। প্রার্থীকে বাধা দেওয়া হয় বলেও অভিযোগ ওঠে। দিনহাটা হাইস্কুলের ২৯১ নম্বর বুথের বাইরে তৃণমূল এবং বিজেপি সমর্থকদের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

আরও পড়ুন: By Election LIVE Updates: উত্তপ্ত খড়দহে ভোটের হার সবথেকে কম, ভুয়ো ভোটার ধরতে ছুটলেন বিজেপি প্রার্থী