Balurghat: রেল গেটের দাবিতে বিক্ষোভ, কেন্দ্রীয় মন্ত্রীর দ্বারস্থ গ্রামবাসীরা

Balurghat: জেলা প্রশাসন ও সুকান্ত মজুমদার বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। এদিকে গ্রামবাসীদের আন্দোলনে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য ডিএম অফিস চত্বরে পুলিশ মোতায়েন করা হয়।

Balurghat:  রেল গেটের দাবিতে বিক্ষোভ, কেন্দ্রীয় মন্ত্রীর দ্বারস্থ গ্রামবাসীরা
বিক্ষোভ গ্রামবাসীদেরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2024 | 8:11 PM

বালুরঘাট:  দীর্ঘ দিনের চলাচলের রাস্তা বন্ধ করে দিতে চলেছে রেল কর্তৃপক্ষ। কিন্তু রাস্তা বন্ধ না করে রেল গেট বা অন্য কোনও ব্যবস্থা করার দাবিতে শুক্রবার দুপুরে বালুরঘাট ব্লকের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের দুর্লভপুর, পোড়ামাধাইল এলাকার বাসিন্দারা বালুরঘাটে মিছিল করে গিয়ে দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখান৷ এদিন গ্রামবাসীদের সঙ্গে খুদে পড়ুয়ারাও বিক্ষোভে সামিল হন৷ এমনকি এদিন তাঁরা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদারের দ্বারস্থ হন।

জেলা প্রশাসন ও সুকান্ত মজুমদার বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। এদিকে গ্রামবাসীদের আন্দোলনে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য ডিএম অফিস চত্বরে পুলিশ মোতায়েন করা হয়। প্রশাসনের আশ্বাসের পরে ঘেরাও বিক্ষোভ তুলে নেন গ্রামবাসীরা।

ক্ষুব্ধ গ্রামবাসীদের অভিযোগ জেলা প্রশাসনের আধিকারিক থেকে রেল কর্তৃপক্ষকে বারবার জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেয়নি। এই রাস্তা দিয়ে এলাকার ১০ টির বেশি গ্রামের মানুষ চলাচল করে৷ এই রাস্তাতেই রয়েছে গ্রামীণ হাসপাতাল, গ্রাম পঞ্চায়েত, হাইস্কুল সহ অন্যান্য অফিস। এই রাস্তা বন্ধ হলে দূর কয়েক কিলোমিটার দূর দিয়ে ঘুরে যাতায়াত করতে হবে এলাকার বেশ কয়েকটি গ্রামের মানুষদের। গ্রামবাসীদের দাবি চলাচলের রাস্তা বন্ধ করা চলবে না। ওই রাস্তায় নির্বিঘ্নে চলাচলের জন্য ওভারব্রিজ বা রেল গেটের দাবি জানান তাঁরা। জেলা শাসকের দফতরে স্মারকলিপি জমা দেন গ্রামবাসীরা।