Balurghat: বাস থেকে নামলেই রোগী পাকড়াও! দিনের পর দিন চলছিল এসব, অবশেষে নামল পুলিশ

Balurghat: পুলিশের তরফে একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। ওই চেম্বার ও ক্লিনিকগুলিতে থানার মোবাইল নম্বর লাগানোর ব্যবস্থা করেছে পুলিশ। রোগীদের জোর করে চেম্বারে নিয়ে যাওয়া হলেই রোগীরা পুলিশকে ফোন করতে পারবেন।

Balurghat: বাস থেকে নামলেই রোগী পাকড়াও! দিনের পর দিন চলছিল এসব, অবশেষে নামল পুলিশ
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2024 | 8:36 AM

বালুরঘাট: জাতীয় সড়কে বাস থেকে নামলেই ছুটে যান কিছু লোকজন। কার্যত পাকড়াও করে নিয়ে যাওয়া হল রোগীদের। কে কোথায় চিকিৎসা করাতে চায়, তা না জানতে চেয়েই সোজা নিয়ে যাওয়া হয় নির্দিষ্ট কিছু ক্লিনিকে। শহরের বুকে এভাবে রমরমিয়ে চলছিল দালালচক্র। সে সব বন্ধ করতে এবার তৎপর হল পুলিশ। অভিযান চালিয়ে ধরপাকড় করার পাশাপাশি, মোবাইল নম্বরেরও ব্যবস্থা করা হয়েছে।

বালুরঘাট জেলা হাসপাতাল চত্বরে প্রাইভেট ক্লিনিকগুলিতে এই দালালচক্রের অভিযোগ উঠছিল দীর্ঘদিন ধরে। বৃহস্পতিবার সকালে বালুরঘাট হাসপাতাল চত্বরে অভিযান চালায় পুলিশ। দুজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা খবর পেয়েই এলাকা ছেড়ে চলে যায় বলে দাবি পুলিশের।

এদিকে, পুলিশের তরফে একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। ওই চেম্বার ও ক্লিনিকগুলিতে থানার মোবাইল নম্বর লাগানোর ব্যবস্থা করেছে পুলিশ। রোগীদের জোর করে চেম্বারে নিয়ে যাওয়া হলেই রোগীরা পুলিশকে ফোন করতে পারবেন। পাশাপাশি ওই এলাকাগুলিতে পুলিশও মোতায়েন করা হচ্ছে। পুলিশের পাশাপাশি জেলা স্বাস্থ্য দফতরের তরফে দালালচক্র নিয়ে কড়া বার্তা দেওয়া হয়েছে চেম্বারগুলির মালিকদের। শুধু দালালচক্র নয়, ওই চত্বরে অবৈধ প্যাথলজিক্যাল ল্যাবও গজিয়ে উঠেছে বলে অভিযোগ। অনেক ল্যাবেই নির্দিষ্ট সরকারি কাগজ নেই। খতিয়ে দেখতে এবার ওই ল্যাবগুলিতেও জেলা স্বাস্থ্য দফতর ও প্রশাসনের তরফে অভিযানে নামা হবে।

পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলেই ডিএসপি হেড কোয়ার্টার বিক্রম প্রসাদ জানিয়েছেন। দক্ষিণ দিনাজপুর জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ দাস বলেন, “আমরা আগেই এই বিষয়ে পুলিশকে জানিয়েছিলাম। আজ পুলিশ অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করেছে। পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।”