Drug Recover: লুকিয়ে ভারতে এইসব করার ছক কষেছিল বাংলাদেশী নাগরিক, কড়া শাস্তি দিল আদালত

Balurghat: জানা গেছে, গত ২০২১ সালে ৬ ফেব্রুয়ারি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার চিঙ্গিশপুর গ্রাম পঞ্চায়েতের সানাপারা বিওপি এলাকা থেকে রবি পাহানকে গ্রেফতার করে বিএসএফ।

Drug Recover: লুকিয়ে ভারতে এইসব করার ছক কষেছিল বাংলাদেশী নাগরিক, কড়া শাস্তি দিল আদালত
বালুরঘাটে পাচারের চেষ্টা (নিজস্ব চিত্র)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 22, 2022 | 5:23 PM

বালুরঘাট: বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে প্রবেশের পর নিজের দেশে নিষিদ্ধ কফ সিরাপ অর্থাৎ ফেনসিডিল পাচার সময় বিএসএফের হাতে ধরা পড়ে এক বাংলাদেশী নাগরিক। ধৃত বাংলাদেশীর নাম রবি পাহান(৩৭)। বাড়ি বাংলাদেশের নওগাঁ জেলার হাটনগরে। ধৃত ওই বাংলাদেশীর বিরুদ্ধে বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করে বিএসএফ। সেই ঘটনায় মামলা চলছিল আদালতে। সোমবার এই ঘটনায় ধৃত বাংলাদেশীকে দোষী সাব্যস্ত করে তিন বছরের ১০ বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করে। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেয় বিচারক বালুরঘাট জেলা আদালতের অতিরিক্ত নগর ও দায়রা আদালতের তৃতীয় কোর্টের বিচারক অজেয়ন্দ্রনাথ ভট্টাচার্য।

জানা গেছে, গত ২০২১ সালে ৬ ফেব্রুয়ারি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার চিঙ্গিশপুর গ্রাম পঞ্চায়েতের সানাপারা বিওপি এলাকা থেকে রবি পাহানকে গ্রেফতার করে বিএসএফ। অবৈধভাবে ভারতে প্রবেশের পর প্রায় ২০০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ বা ফেনসিডিল বাংলাদেশে পাচারের সময় তাকে আটক করে বিএসএফের ১৩৭ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা। এরপর বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে মামলা চলছিল। এদিন বিকেলে এই মামলার রায় দেন বিচারক।

এ বিষয়ে, দক্ষিণ দিনাজপুর জেলার সরকারি আইনজীবী ঋতব্রত চক্রবর্তী বলেন, ‘২০২১ সালে ৬ ফেব্রুয়ারি ওই বাংলাদেশী নাগরিক ভারতে প্রবেশ করার পর ফেনসিডিল পাচারের চেষ্টা করছিল। সেই সময় বিএসএফ ২০০ বোতল ফেনসিডিল সহ আটক করে৷ পরে বালুরঘাট থানায় মামলা করে বিএসএফ৷ এবং অভিযুক্ত ও উদ্ধার হওয়া ফেনসিডিল থানার হাতে তুলে দেওয়া হয়। সেই মামলায় আজ বালুরঘাট জেলা আদালতের অতিরিক্ত নগর ও দায়রা আদালতের তৃতীয় কোর্টের বিচারক অজেয়ন্দ্রনাথ ভট্টাচার্য বাংলাদেশী নাগরিককে দোষী সাব্যস্ত করে তিন বছর বিনাশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা করে। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla