‘তোলা’ চাইছেন বিমল গুরুঙ্গ! আর্থিক প্রতারণা কাণ্ডে গ্রেফতার ২

Cyber Crime: তদন্তে নেমে মঙ্গলবার রাতে কালিম্পং থেকে ওই দুই যুবককে গ্রেফতার করে পুলিশ। বুধবার ধৃত দুজনকে শিলিগুড়ি আদালতে তোলা হয়।

'তোলা' চাইছেন বিমল গুরুঙ্গ! আর্থিক প্রতারণা কাণ্ডে গ্রেফতার ২
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2021 | 5:07 PM

শিলিগুড়ি:  পাহাড়-রাজনীতির বেতাজ-বাদশা তথা গোর্খা জনমুক্তি মোর্চার অন্যতম প্রধান বিমল গুরুঙ্গের (Bimal Gurung) নামে প্রায় লক্ষাধিক টাকা হাতানোর অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। মঙ্গলবার, দীপেশ ত্রিক্ষত্রী ও তারা পারিয়ার নামে দুই অভিযুক্তকে কালিম্পং থেকে গ্রেফতার করে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম শাখা।

পুলিশ সূত্রে খবর, মাসখানেক আগে শিলিগুড়ির দাগাপুরে একটি বেসরকারি কলেজ কর্তৃপক্ষকে ফোন করেন ধৃত দীপেশ ত্রিক্ষত্রী ও তারা পারিয়ার। নিজেদের বিমল গুরুঙ্গের (Bimal Gurung) আপ্ত সহায়ক বলে পরিচয় দেন তাঁরা। কলেজের উন্নোয়নকল্পেই বিমল গুরুঙ্গের পার্টি ফান্ডে ১ লক্ষ টাকা দিতে হবে বলে দাবি করেন ধৃত দুই যুবক। দেওয়া হয় ব্যাঙ্কের সমস্ত তথ্যও। সেইমতো কলেজ কতৃপক্ষ ১লক্ষ টাকা ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমাও করেন। তারপর ফের বিগত একমাস আগে ফোন করে আরও ২ লক্ষ টাকা পার্টি ফান্ডে দেওয়ার জন্য কলেজ কর্তৃপক্ষকে চাপ দিতে শুরু করেন দীনেশ ও তারা। তখনই কর্তৃপক্ষের সন্দেহ হওয়ায় শিলিগুড়ির সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন ওই কর্তৃপক্ষ। অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ।

তদন্তে নেমে মঙ্গলবার রাতে কালিম্পং থেকে ওই দুই যুবককে গ্রেফতার করে পুলিশ। বুধবার ধৃত দুজনকে শিলিগুড়ি আদালতে তোলা হয়। এক পুলিশ অধিরকর্তার কথায়, “ওরা একটা চক্র চালাচ্ছিল। বেশ কিছুদিন ধরেই টাকার জন্য চাপ দিচ্ছিল। বিমল গুরুঙ্গের (Bimal Gurung) পার্টি ফান্ডের নাম করে তোলা আদায় করছিল দীনেশ ও তারা। কলেজ কর্তৃপক্ষের অভিযোগ পেয়েই খোঁজ করে ওদের গ্রেফতার করা হয়েছে।” পুলিশ সুত্রে জানা গিয়েছে, ২০১৮ সালে বিনয় তামাংয়ের নাম করে কয়েক লক্ষ টাকা একই ভাবে হাতিয়েছিল দীনেশ ও তারা। সেবারেও তাদের গ্রেফতার করেছিল পুলিশ। পরে, দুজনেই জামিন পেয়ে যায়। এ বার বিমল গুরুঙ্গের নাম করে নতুন করে আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেফতার হয় তারা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার, আচমকাই গোর্খা জনমুক্তি মোর্চায় (Gorkha Janamukti Morcha) বড় ধাক্কা দিয়ে দলের সভাপতি পদ থেকে ইস্তফা দেন বিনয় তামাং। পরিবর্তে, একদা যে বিমল গুরুঙ্গকে দল থেকে বহিষ্কার করেছিলেন, তাঁর হাতেই দায়িত্ব তুলে দেন তামাং। সেই মর্মে মোর্চা নেতা অনীত থাপাকেও চিঠি দিয়েছিলেন তিনি। আরও পড়ুন: ‘জিটিএ থেকে পদত্যাগ করুন বিনয়-অনীত’, তোপ অশোকের, ‘প্রতিক্রিয়াহীন’ গৌতম