Binay Tamang in Siliguri Municipal Election 2021 Campaign: ‘লভ স্টোরি শোনাতে আসিনি’ গৌতমের সঙ্গে বৈঠকে বিনয়, গোর্খাভোটে ‘আস্থা’ ঘাসফুলের

Siliguri: বরাবর, ক্ষমতায় আসার পর থেকেই মমতা-সরকার বিশেষ নজর দিয়েছে পাহাড়ে। খোদ তৃণমূল সুপ্রিমো বলেছেন, 'পাহাড়বন্ধুদের' সঙ্গে কোনওরকম বিরোধ প্রকাশ করবে না তৃণমূল।

Binay Tamang in Siliguri Municipal Election 2021 Campaign: 'লভ স্টোরি শোনাতে আসিনি' গৌতমের সঙ্গে বৈঠকে বিনয়, গোর্খাভোটে 'আস্থা' ঘাসফুলের
বিনয়-গৌতম বৈঠক, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 2:20 PM

 শিলিগুড়ি: কলকাতা পুরনির্বাচন মিটতেই শিলিগুড়িতে পুরনির্বাচনের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই জোর কদমে প্রচার চালাচ্ছে রাজনৈতিক দলগুলি। এ বার, শিলিগুড়ি পৌরনিগমে হাজির বিনয় তামাং। শোনা যাচ্ছে, তৃণমূলের তরফে শিলিগুড়িতে প্রচার করতে পারেন বিনয় (Binay Tamang)।

সোমবার, শিলিগুড়ির পুরপ্রশাসক গৌতম দেবের সঙ্গে দেখা করেন বিনয়। বলেন, “এখানে লভ স্টোরির আলোচনা করতে আসিনি। রাজনীতি নিয়ে আলোচনা করতে এসেছি। তাই নিয়েই আলোচনা হয়েছে। গোর্খাভোট অধ্যুষিত এলাকায় প্রচারে যাব।”

অন্যদিকে, শিলিগুড়ির পুরপ্রশাসক গৌতম দেব বলেন, “বিনয় এখন আমাদের দলেরই নেতা। তাই তাঁকে দল নির্বাচনী প্রচারের দায়িত্ব দেবে সেটাই স্বাভাবিক। তবে আজ এসব নিয়ে আলোচনা হয়নি। আমরা আশাবাদী। পারফর্ম্যান্সের ভিত্তিতেই আমরা জিতব।”

প্রসঙ্গত, দক্ষিণে তৃণমূলের জয়জয়কার হলেও উত্তরে বিশেষ করে শিলিগুড়িতে হুল ফোটাতে পারেনি ঘাসফুল শিবির। পুরভোট হোক, বিধানসভা হোক বা লোকসভা নির্বাচন, কোনওক্ষেত্রেই জয়ের মুখ দেখেনি তৃণমূল। পাহাড়ে ঘাসফুলের আধিপত্য নেই বললেই চলে।

অথচ, বরাবর, ক্ষমতায় আসার পর থেকেই মমতা-সরকার বিশেষ নজর দিয়েছে পাহাড়ে। খোদ তৃণমূল সুপ্রিমো বলেছেন, ‘পাহাড়বন্ধুদের’ সঙ্গে কোনওরকম বিরোধ প্রকাশ করবে না তৃণমূল। কিন্তু, তারপরেও তৃণমূলের হাতে আসেনি পাহাড়। তাই পুরভোটে পাখির চোখ করেছে শাসক শিবির।

সদ্যই তৃণমূলে যোগ দিয়েছেন পাহাড়-নেতা তথা মোর্চার প্রাক্তন সভাপতি বিনয় তামাং। শাসক শিবিরে যোগ দিয়েই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন বিনয়। তাঁর যোগদানের জেরে শিলিগুড়ি পুরভোটে তৃণমূল ভাল ফল করতে পারে বলেই আশা করছেন শাসক শিবিরের একাংশ।

অন্য়দিকে, শিলিগুড়ির পুরভোট উপলক্ষ্যে আগেই পরিচালন কমিটির কাজ সেরে রেখেছে বিজেপি। শিলিগুড়ি পৌরনিগমের  ৪৭ টি ওয়ার্ডকে মোট ৫ টি বরোতে ভাগ করে প্রত্যেক বরোর দায়িত্ব দেওয়া হয়েছে এক একজন বিধায়ককে। প্রত্যেক বরোর জন্য তৈরি করা হয়েছে পাঁচটি পৃথক কমিটিও। সবকটির দায়িত্বে থাকছেন বিধায়কেরাই।

বকেয়া পুরভোট নিয়ে গত বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টে হলফনামা জমা দিয়েছে নির্বাচন কমিশন। দু’দফায় ভোটের কথা বলা হয়েছে সেখানে। ২০২২ সালের ২২ জানুয়ারি ও ২৭ ফেব্রুয়ারিকে প্রাথমিকভাবে ভোটের দিন হিসাবে স্থির করা হয়েছে। হলফনামায় রয়েছে তার উল্লেখও। প্রথম দফার ভোটে উত্তরবঙ্গের একমাত্র শিলিগুড়ি পুরনিগমের কথা বলা হয়েছে।

আরও পড়ুন: Dilip Ghosh on Sayantan Basu: ‘সাক্ষাতে কোনও সমস্যা নেই, হতেই পারে’ আপাত ‘নিশ্চিন্ত’ দিলীপ, সায়ন্তনকে ঘিরে জল্পনা থাকছেই…

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘প্রহসনের’ লোকায়ুক্ত বৈঠক ‘বয়কট’ শুভেন্দুর, উপস্থিত থাকবেন মমতা