5

Separate state: ফের পৃথক উত্তরবঙ্গের জিগির! কালচিনিতে রুদ্ধদ্বার বৈঠক করলেন বিমল-নিখিল-উত্তমরা

Separate state: উত্তমকুমার রায় বলেন, "এখানকার গোর্খা, রাজবংশী, নমশুদ্র, দেশীয় মুসলমান যে কোনও বসবাসকারী প্রতিটি মানুষ বঞ্চিত। এখানে প্রাকৃতিক সম্পদ থাকার পরও উত্তরবঙ্গের কোনও উন্নতি হয়নি। সেই কারণে আমরা চাইছি আমরাই এখানে শাসন করব। তাই আমাদের পৃথক রাজ্যের প্রয়োজন।"

Separate state: ফের পৃথক উত্তরবঙ্গের জিগির! কালচিনিতে রুদ্ধদ্বার বৈঠক করলেন বিমল-নিখিল-উত্তমরা
পৃথক রাজ্যের দাবিতে বৈঠকImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2023 | 8:29 AM

দার্জিলিং: আবারও পৃথক রাজ্যের দাবিতে বৈঠক। উত্তরবঙ্গের ৮টি জেলা নিয়ে কালচিনি ব্লকের দলসিং পাড়া গোর্খা ভবনে হয় এই বৈঠক। মোট বারোটি সংগঠন উপস্থিত ছিল সেখানে। প্রায় তিন ঘণ্টা ধরে রুদ্ধদার বৈঠক হয়। উপস্থিত ছিলেন বিমল গুরুং, সুনীল রায়, উত্তমকুমার রায় সহ একাধিক নেতা। দীর্ঘদিন ধরে বঞ্চিত উত্তরবঙ্গের গোর্খা, কামতাপুরী,আদিবাসী সম্প্রদায়ের মানুষ। মন্তব্য কেপিপি সাধারণ সম্পাদক উত্তমকুমার রায়। শীঘ্রই শিলিগুড়িতে ফ্রন্টের নাম চূড়ান্ত করে তার রূপরেখা তৈরি হবে বলে তিনি জানিয়েছেন।

উত্তমকুমার রায় বলেন, “এখানকার গোর্খা, রাজবংশী, নমশুদ্র, দেশীয় মুসলমান যে কোনও বসবাসকারী প্রতিটি মানুষ বঞ্চিত। এখানে প্রাকৃতিক সম্পদ থাকার পরও উত্তরবঙ্গের কোনও উন্নতি হয়নি। সেই কারণে আমরা চাইছি আমরাই এখানে শাসন করব। তাই আমাদের পৃথক রাজ্যের প্রয়োজন।”

প্রসঙ্গত,উত্তরবঙ্গের সবকয়টি জেলাকে নিয়ে আলাদা রাজ্যের দাবিতে সরব হওয়ার ঘটনা নতুন নয়। গোর্খা থেকে শুরু করে কামপুরী সংগঠনও এই দাবি তোলে। মাঝে মধ্যেই কেএলও প্রাধান জীবন সিং আলাদা রাজ্যের দাবি জানিয়ে বার্তা দেন। প্রত্যেকেরই একটাই অভিযোগ, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ, এই আট জেলাকে নিয়ে গঠিত হোক পৃথক রাজ্য। কারণ এখানকার মানুষজন বঞ্চিত।