দিব্যেন্দু অধিকারীর একাধিক পদে কোপ, অপসারিত ৩ কলেজের পরিচালন কমিটি থেকে

দিব্যেন্দু এখনও তৃণমূলেই রয়েছেন। তা সত্ত্বেও তাঁকে সরিয়ে দেওয়া হল এই পদ থেকে। যদিও তিনি অদূর ভবিষ্যতে বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে।

দিব্যেন্দু অধিকারীর একাধিক পদে কোপ, অপসারিত ৩ কলেজের পরিচালন কমিটি থেকে
নিজস্ব চিত্র
ঋদ্ধীশ দত্ত

|

Jan 30, 2021 | 8:24 PM

পূর্ব মেদিনীপুর: আবার কোপ পড়ল অধিকারীদের উপর। এবার এক সঙ্গে তিনটি কলেজের পরিচালন কমিটির পদ থেকে সরানো হল দিব্যেন্দু আধিকারিককে (Dibyendu Adhikari)। উল্লেখযোগ্যভাবে, দিব্যেন্দু এখনও তৃণমূলেই (TMC) রয়েছেন। তা সত্ত্বেও তাঁকে সরিয়ে দেওয়া হল এই পদ থেকে। যদিও তিনি অদূর ভবিষ্যতে বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে।

card

আগামী ৬ ফেব্রুয়ারি যুব তৃণমূল সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় কাঁথিতে জনসভা করবেন। তার আগেই পূর্ব মেদিনীপুর জেলার তিনটি কলেজের পরিচালন কমিটির সভাপতির পদ থেকে সরানো হল তমলুকের তৃণমূল সাংসদকে। এরই মধ্যে আবার দিব্যেন্দু অধিকারীর নেতৃত্বাধীন কাঁথি দেশপ্রাণ কলেজের বিরুদ্ধে একাধিক আর্থিক অনিয়মের অভিযোগ সামনে এসেছে। এই ঘটনাকে ঘিরে পূর্ব মেদিনীপুর জেলার রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।

রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী তাঁর পুরনো দলের সঙ্গে সব সম্পর্ক শেষ করে গত ১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগদান করেন। এর কিছু দিনের মধ্যেই দিঘা- শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুর বাবা শিশির অধিকারী এবং কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে ছোট ভাই সৌমেন্দু অধিকারীকে সরিয়ে দিয়েছিল রাজ্য সরকার। এবার রাজ্য সরকারের ‘কোপে’ পড়লেন শুভেন্দুর আরেক ভাই, সাংসদ দিব্যেন্দু অধিকারী। প্রসঙ্গত, সৌমেন্দু বিজেপিতে যোগ দিলেও কাঁথির সাংসদ শিশির অধিকারী এবং তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী তৃণমূলেই রয়েছেন।

শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, কাঁথি দেশপ্রাণ মহাবিদ্যালয়, তাম্রলিপ্ত মহাবিদ্যালয় ও নন্দীগ্রাম সীতানন্দ মহাবিদ্যালয়ের পরিচালন কমিটির সভাপতি ছিলেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। এছাড়াও দিব্যেন্দু অধিকারীকে মহিষাদল গার্লস কলেজের পরিচালন কমিটির সভাপতি মনোনীত করেছিল রাজ্য সরকার। তবে সেই দায়িত্ব তাঁর গ্রহণ করা হয়নি। একই সঙ্গে কাঁথি প্রভাত কুমার কলেজের পরিচালন কমিটির সরকার মনোনীত সদস্য রয়েছেন দিব্যেন্দু। ওই কলেজের পরিচালনা কমিটির সভাপতি ছিলেন তাঁর ভাই সৌমেন্দু অধিকারী। তিনি আগেই পদত্যাগ করেছিলেন।

আরও পড়ুন: স্বমহিমায় ফেরার অপেক্ষায় বিজেপির কালোসোনা, ৮ মাসেই বহিষ্কার প্রত্যাহার

এদিন রাজ্য সরকারের এই নির্দেশিকা প্রসঙ্গে তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী বলেন, “দেশপ্রাণ কলেজ থেকে আমি আগেই পদত্যাগ করেছি। বাকি কলেজগুলিতে কী হয়েছে তা আমি জানি না।”

প্রশাসন ও শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, দিব্যেন্দু অধিকারীকে তাঁর পদ থেকে সরানোর পরে তাম্রলিপ্ত মহাবিদ্যালয়ের পরিচালন কমিটির প্রশাসক হিসেবে তমলুকের মহকুমাশাসক প্রণব সাঙ্গুই, নন্দীগ্রাম সীতানন্দ মহাবিদ্যালয়ের প্রশাসক হিসেবে হলদিয়ার মহকুমাশাসক অবনীত পুনিয়া এবং কাঁথি দেশপ্রাণ মহাবিদ্যালয়ের প্রশাসক হিসেবে কাঁথির মহকুমাশাসক আদিত্য বিক্রম মোহন হিরানিকে নিয়োগ করেছে রাজ্য সরকার।

আরও পড়ুন: সাতে নাড্ডা, আটে মোদী! সর্বশক্তি প্রয়োগ করেই রাজ্যে প্রচার ঝড় তুলবে বিজেপি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla