Digha: সৈকতের খাবারে ভেজাল নেই তো? পর্যটক সুরক্ষায় নজর দিতে দিঘায় বড় পদক্ষেপ খাদ্য দফতরের

Digha: সামুদ্রিক খাবার খেয়ে অসুস্থ হয়েছেন বহু পর্যটক। তাই এবার পর্যটক সুরক্ষায় বিশেষ নজর দিল জেলা প্রশাসন। মাঠে নামল খাদ্য দফতরও।

Digha: সৈকতের খাবারে ভেজাল নেই তো? পর্যটক সুরক্ষায় নজর দিতে দিঘায় বড় পদক্ষেপ খাদ্য দফতরের
ছবি - দিঘায় বিশেষ কর্মসূচি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 8:57 PM

দিঘা: ঘুরতে ভালোবাসেনা এমন বাঙালির দেখা পাওয়া মুশকিল। সপ্তাহান্তে অফিসে দু-একদিনের ছুটিতে বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া হোক বা পরিবারিক ভ্রমণ। দিঘা (Digha) আজকাল বাঙালির অন্যতম প্রয়ি ভ্রমণ (Tour) পছন্দ হয়ে দাঁড়িয়েছে। মাত্র এক বেলার যাত্রাতেই চলে যাওয়া যায় দিঘায়। পূর্ব মেদিনীপুরে সৈকত শহর আগের থেকে অনেক বেশি গ্রহণযোগ্য হয়ে উঠেছে বাঙালির কাছে। সপ্তাহান্তে ছোট ট্যুর মানেই ভ্রমণ পিপাসুদের আগে মনে মনে দিঘা,শংকরপুর,তাজপুর ও মন্দারমনি কথা। কিন্তু, বেড়াতে এসে সামুদ্রিক মাছ,কাঁকড়া সহ একাধিক পদ খেয়ে বহু পর্যটক অসুস্থ হয়েছেন। এমনকী মৃত্যুর পর্যন্ত হয়েছে অনেকের। 

এই ঘটনাগুলিতেই বারবার প্রশ্ন উঠেছে খাদ্য দফতরের ও স্থানীয় প্রশাসনের নজরদারি নিয়ে। তাতেই যেন ঘুম ভেঙেছে প্রশাসনের কর্তাদের। খাদ্য সুরক্ষায় নজরদারি বাড়াতে করা হচ্ছে একাধিক পদক্ষেপ। এমতাবস্থায় মঙ্গলবার খাদ্য সুরক্ষা দিবস পালিত হল দিঘায়। দিগার রামনগর ১ ব্লক প্রশাসন এবং দিঘা থানা ও দিঘা মোহনা থানার যৌথ উদ্যোগে মঙ্গলবার সকালে সৈকত পরিক্রমা করে সচেতনতা মিছিলের আয়োজন করা হয়। তাতে অংশগ্রহণ করেন নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার অধীনে থাকা খাদ্য সুরক্ষা দপ্তরের অধিকারিকরা। ছিলেন ব্লকের বিডিও বিষ্ণুপদ রায় ও ওসি অমিত দেব, ওসি বুদ্ধদেব মাল সহ সংশ্লিস্ট দুই থানার কর্মীরা। 

ওল্ড দিঘা থেকে শুরু হয়ে গোটা সৈকত সরণি পরিক্রমা করে মিছিল শেষ হয় নিউ দিঘায়। খাদ্য সুরক্ষা দপ্তরের আধিকারিকরা পুলিশ নিয়ে সৈকতের বেশ কয়েকটি দোকান ও রেস্টুরেন্টে গিয়ে খাদ্যের গুণগতমান পরীক্ষা করেন। খাদ্য সুরক্ষা আধিকারিক রণিতা সরকার বলেন, “ আজ মূলত স্ট্রিট ফুটের গুণগত মান পরীক্ষা করা হল। খাদ্য সুরক্ষা বিধি মেনে চলতে বলা হয়েছে প্রত্যেককে। দিঘার পর মন্দারমণিতে এ ধরণের কর্মসূচি পালন করা হবে”।