Soil Smuggling : মাটি পাচার রুখতে পুলিশকে নিয়ে অভিযানে বিধায়ক, গ্রেফতার ২

Soil Smuggling : মাটি পাচার রুখতে পুলিশকে নিয়ে অভিযানে বিধায়ক, গ্রেফতার ২
নৌকায় ভরে মাটি পাচার করা হয়

Soil Smuggling : গুপ্তিপাড়া ফাঁড়ির পুলিশ গুপ্তিপাড়া ফেরিঘাটে অভিযান চালায়। পুলিশের সঙ্গে ছিলেন বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী।

TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Jun 19, 2022 | 9:47 PM

বলাগড় : বালি পাচারের সঙ্গে যুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। বিভিন্ন প্রশাসনিক বৈঠক থেকে এ কথা একাধিকবার বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দলেরই বিধায়ক এবার পুলিশ নিয়ে গঙ্গার মাটি পাচারের (Soil Smuggling) বিরুদ্ধে অভিযানে নামলেন। আর সেই অভিযানে দুই জনকে গ্রেফতার করল গুপ্তিপাড়া ফাঁড়ির পুলিশ। আর বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী জানালেন, সাধারণ মানুষের কাছ থেকে অভিযোগ পেয়েই পুলিশকে নিয়ে তিনি অভিযান চালান।

বলাগড় থানার অন্তর্গত গুপ্তিপাড়া ফেরিঘাটের কাছে প্রতিদিন গঙ্গার পাড় ভাঙছে। মনোরঞ্জন ব্যাপারী বলেন, “এলাকার মানুষ আমার কাছে অভিযোগ জানাচ্ছিলেন। অবৈধ ভাবে বালি খননের ফলে নদীর পাড় ভাঙছে। ফলে জমি, বাড়ি নদী গর্ভে চলে যাওয়ার আশঙ্কা বাড়ছে।”

রবিবার ভোরে গুপ্তিপাড়া ফাঁড়ির পুলিশ গুপ্তিপাড়া ফেরিঘাটে অভিযান চালায়। পুলিশের সঙ্গে ছিলেন মনোরঞ্জন ব্যাপারী। সেখানে গিয়ে দেখা যায়, মাটি কেটে নৌকায় ভরা হয়েছে। এই নৌকায় করেই মাটি পাচার করা হয় বলে অভিযোগ। পুলিশ দুটি নৌকা বাজেয়াপ্ত করেছে। ঘটনাস্থল থেকে এক জনকে গ্রেফতারও করে। পরে আরও এক জনকে গ্রেফতার করা হয়।

soil smuggling

পুলিশের সঙ্গে ছিলেন বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী

পুলিশ জানিয়েছে, ধৃতরা এলাকারই বাসিন্দা। গঙ্গার পাড়ের মাটি অবৈধ ভাবে কেটে পাচারের সঙ্গে যুক্ত। এর সঙ্গে আর কারা যুক্ত রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ। গুপ্তিপাড়া ফাঁড়ির অফিসার ইনচার্জ অমল শাহ জানান, ধৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

এই খবরটিও পড়ুন

বিভিন্ন জেলায় বালি, মাটি পাচারের ভূরি ভূরি অভিযোগ ওঠে। তৃণমূলের স্থানীয় নেতারা এর সঙ্গে জড়িত রয়েছেন বলেও অভিযোগ। তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন প্রশাসনিক বৈঠকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, বালি পাচার, মাটি পাচারের যুক্তদের রেয়াত করা হবে না। তৃণমূলের কেউ জড়িত থাকলে, তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেন তিনি। এই অবস্থায় আজ পুলিশকে নিয়ে মাটি পাচারের বিরুদ্ধে অভিযানে নামতে দেখা গেল মনোরঞ্জন ব্যাপারীকে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA