CM Mamata Banerjee: ভারতের নির্বাচন দেখে গোটা পৃথিবী বলছে লজ্জা লজ্জা লজ্জা: মমতা

CM Mamata Banerjee: উত্তরে যখন ভোট হচ্ছে তখন দক্ষিণবঙ্গে জোরকদমে ভোট প্রচার করতে দেখা গেল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। পিংলায় ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে মাঠে নামতে দেখা গেল মমতাকে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে আক্রমণ শানালেন পদ্ম শিবিরের বিরুদ্ধে।

CM Mamata Banerjee: ভারতের নির্বাচন দেখে গোটা পৃথিবী বলছে লজ্জা লজ্জা লজ্জা: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 2:38 PM

পিংলা: ভোটের হাওয়ায় তপ্ত বাংলা। প্রথম দফার পর শুরু হয়ে গিয়েছে দ্বিতীয় দফার ভোট। ভোট হচ্ছে দার্জিলিং, বালুরঘাট, রায়গঞ্জে। এদিকে উত্তরে যখন ভোট হচ্ছে তখন দক্ষিণবঙ্গে জোরকদমে ভোট প্রচার করতে দেখা গেল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। পিংলায় ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে মাঠে নামতে দেখা গেল মমতাকে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে আক্রমণ শানালেন পদ্ম শিবিরের বিরুদ্ধে। সুর চড়ালেন দীর্ঘ নির্বাচনী প্রক্রিয়া নিয়েও। বললেন… 

  1. বিজেপি দেশটাকে বিক্রি করে দিয়েছে। মনুষ্যত্ব বিক্রি করে দিয়েছে। এনআরসি নিয়ে এসেছে। সিএএ নিয়ে এসেছে। ইউনিফর্ন সিভিল কোড নিয়ে এসেছে। কিন্তু আমরা লড়াই করে যাব।
  2. আমরা শুধু মেদিনীপুর জেলায় ৬টি মাল্টি সুপার হাসপাতাল করে দিয়েছি। এবার দেব জিতলে, জুন জিতলে আমি মেদিনীপুরকে ঘাটাল মাস্টার প্ল্য়ান উপহার দেব। 
  3. উন্নয়নে অনেক এগিয়ে বাংলা। উন্নয়নে বাংলার সঙ্গে পৃথিবীর কেউ পারবে না। পৃথিবীর সেরা বাংলা। ৬৭টা প্রকল্প আমরা চালাই। ছোট থেকে বড়, জন্ম থেকে মৃত্যু।
  4. বিজেপি ভোট চাইবার আগে আমার ৫টা প্রশ্ন থাকবে। ২০১৪ সালের নির্বাচনে জেতার পর প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেবে বলেছিল। কেউ টাকা পেয়েছে? যখন দেয়নি তখন বিজেপির ভোট ওর বাক্সে বন্ধ করে দিন। 
  5. একশো দিনের কাজে কাদের টাকা দেওয়ার কথা? তিন বছর টাকা দেয়নি। আমরা দিয়েছি সেই টাকা। তাই বিজেপিকে একটাও ভোট নয়। 
  6. ওরা সবাইকে চোর বলে নিজেরা জগৎ বিখ্যাত চোর। যে ভাবে ভারতবর্ষে ইলেকশন চলছে তাতে সারা পৃথিবী বলছে লজ্জা লজ্জা লজ্জা।   
  7. আমরা কর্মশ্রী চালু করছি। ৫০ দিনের কাজের গ্যারান্টি দিয়ে গেলাম। জব কার্ড হোল্ডাররা কাজ পাবেন। টাকাও বাংলার সরকার দেবে। তাতে ৫০ দিনের জায়গায় ৬০ দিন কাজ করলেও টাকা পাবেন। অ্যাকাউন্টে টাকা সরাসরি যাবে। 
  8. আমরা ৪৩ লক্ষ বাড়ি এই ১২ বছরে করে দিয়েছি। ১১ লক্ষ লোকের বাড়ির লিস্ট এখনও কেন্দ্রীয় সরকারের কাছে পরে আছে। কিন্তু করে দেয়নি। ৩৫০ টা কেন্দ্রীয় টিম এসেছে। তদন্ত করেছে। রিপোর্ট চেয়েছে। কিন্তু, বলছে পরে ঘর দেব। কিন্তু, বাংলার মানুষ মাথা নত করে না। এই বছরের ডিসেম্বর মাসের মধ্যে ১১ লক্ষ মানুষের বাড়ি প্রথম কিস্তির টাকা দিয়ে দেব। আরও তিন চার মাসের মধ্যে দ্বিতীয় কিস্তি মোট ১ লক্ষ ২০ টাকা করে দিয়ে দেব। ঘর নিজেরা তৈরি করে নেবেন। বাংলার বাড়ি। কারও দয়া পেতে হবে না। দয়া চাইতে হবে না।
  9. চাকরিখেকো মানুষ দেখেছেন? চাকরিখেকো বিজেপি দেখেছেন? চাকরিখেকো সিপিএম দেখেছেন? ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি কেড়ে নিয়ে বলছে চার সপ্তাহের মধ্যে টাকা ফেরত দাও ১২ শতাংশ সুদে। যাঁরা এই অর্ডার দিচ্ছেন তাঁরা দিতেই পারেন। আপনার নাম আমি করব না। কিন্তু, তাঁর যদি আজকে সারা জীবনের সব কিছু চলে যায়, আর তাঁকে যদি বলা হয় আপনি আপনার সব টাকা ফেরত দিন আপনি নিজে ফেরত দিতে পারবেন তো? যখন ইচ্ছা হল সবার চাকরি খেয়ে নেওয়া? মগের মুলুক?