Bardhaman Local: স্টপেজে না দাঁড়িয়ে ছুটল ট্রেন! যাত্রী নামাতে ফের ফিরে এল আগের স্টেশনে

Chinsurah: স্টপেজ আসছে দেখে যাত্রীরা গেটের কাছে দাঁড়িয়ে। স্টপেজে ট্রেন দাঁড়ালেই নেমে পড়বেন প্ল্যাটফর্মে। কিন্তু স্টপেজে দাঁড়ালো না ট্রেন। দুরন্ত গতিতে চলে গেল স্টেশন পার করে। তা দেখে নিত্যযাত্রীরা তো অবাক। কী করবেন ভেবে পাচ্ছেন না তাঁরা। ততক্ষণে ট্রেনের মধ্যে ট্রেন না দাঁড়ানো নিয়ে গুঞ্জনও ছড়িয়েছে। তা করতে করতেই পরের স্টেশনে দাঁড়ালো ট্রেন। কিন্তু সেই স্টেশনে নির্ধারিত স্টপেজ ছিল না এই গ্যালোপিং লোকালের।

Bardhaman Local: স্টপেজে না দাঁড়িয়ে ছুটল ট্রেন! যাত্রী নামাতে ফের ফিরে এল আগের স্টেশনে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2024 | 7:15 PM

গ্যালোপিং লোকাল ট্রেন। হাওড়া থেকে ছেড়ে বৃষ্টি মুখর সন্ধ্যায় ছুটে চলেছে দুরন্ত গতিতে। স্টপেজ আসছে দেখে যাত্রীরা গেটের কাছে দাঁড়িয়ে। স্টপেজে ট্রেন দাঁড়ালেই নেমে পড়বেন প্ল্যাটফর্মে। কিন্তু স্টপেজে দাঁড়ালো না ট্রেন। দুরন্ত গতিতে চলে গেল স্টেশন পার করে। তা দেখে নিত্যযাত্রীরা তো অবাক। কী করবেন ভেবে পাচ্ছেন না তাঁরা। ততক্ষণে ট্রেনের মধ্যে ট্রেন না দাঁড়ানো নিয়ে গুঞ্জনও ছড়িয়েছে। তা করতে করতেই পরের স্টেশনে দাঁড়ালো ট্রেন। কিন্তু সেই স্টেশনে নির্ধারিত স্টপেজ ছিল না এই গ্যালোপিং লোকালের। তাই যাত্রী নিয়ে ফের আগের স্টেশনে ফিরে এল ট্রেন। সেখানে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে ফের গন্তব্যের উদ্দেশে রওনা দিল। মঙ্গলবার এই ঘটনায় ঘটেছে হুগলির চুঁচুড়াতে। হাওড়া-বর্ধমান ওই গ্যালোপিং লোকালের এই ঘটনা নিয়ে অসন্তোষ ছড়িয়েছে নিত্যযাত্রীদের মধ্যে। কার দোষে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে রেল।

৩৭৮৪৯ আপ হাওড়া-বর্ধমান লোকাল সন্ধ্যা ৭টায় হাওড়া থেকে ছাড়ে। মঙ্গলবার ২ মিনিট লেটে ছেড়েছিল। ওই ট্রেন হাওড়া ও ব্যান্ডেলের মধ্যে শ্রীরামপুর, শেওড়াফুলি, চন্দননগর ও চুঁচুড়াতে স্টপেজ রয়েছে ট্রেনটির। ওই ট্রেনের যাত্রীদের সূত্রে জানা গিয়েছে, চন্দননগর অবধি ট্রেন ঠিকই আসছিল। চুঁচুড়ায় নামার জন্য যাত্রীরা গেটের কাছে হাজিরও হয়েছিলেন। কিন্তু ট্রেন থামেনি। চুঁচুড়ার পরের স্টেশন হুগলিতে ট্রেনটি দাঁড়ায়। যদিও সেখানে নির্ধারিত স্টপেজ ছিল না। এর পর ট্রেনটি আবার চুঁচুড়ায় ফিরে আসে। ৮টা ১ মিনিটে তা চুঁচুড়া স্টেশনে ফেরে। সেখানে ১০ মিনিট দাঁড়িয়ে থাকার পর ফের বর্ধমানের উদ্দেশে রওনা দেয়।

চালকের ভুলে নাকি অন্য কারনে এই ঘটনা তা খতিয়ে দেখছে রেল। ঘটনা নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বুধবার জানান, ‘কিছু কিছু সোশ্যাল মিডিয়াতে অপপ্রচার চালানো হচ্ছে যে ২ জুলাই ট্রেন নাম্বার ৩৭৮৪৯ হাওড়া থেকে সন্ধ্যা ৭টা ৩ মিনিটে ছেড়ে চুঁচুড়া স্টেশনে না থেমে পরবর্তী স্টেশন হুগলিতে গিয়ে থামে। সোশ্যাল মিডিয়ায় প্রচারিত এই ঘটনাটি সম্পূর্ণ সত্য নয়, কোনও বিশেষ কারণে ট্রেনটি চুঁচুড়া স্টেশন থেকে ২৩০ মিটার এগিয়ে গিয়ে থামানো হয়। পরবর্তী ৫ মিনিটের মধ্যে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে কথা বলে সুরক্ষার ব্যাপারটি সম্পূর্ণ সুনিশ্চিত করে ড্রাইভার ট্রেনটিকে চুঁচুড়া টেশনে ফিরিয়ে নিয়ে আসেন। ট্রেনটি তার সম্পূর্ণ যাত্রাপথের শেষ স্টেশন বর্ধমানে পৌঁছায় রাত ৯টা বেজে ৫ মিনিটে, যা নির্ধারিত সময়ের তিন মিনিট পরে। এই ঘটনার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।’