Train Service: ভদ্রেশ্বরে প্যান্টোগ্রাফ ভেঙে বন্ধ ট্রেন, রাস্তায় আটকে হাজার হাজার মানুষ

Hooghly: সপ্তাহের প্রথম কাজের দিনই বাড়ি ফেরার পথে চরম ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা।

Train Service: ভদ্রেশ্বরে প্যান্টোগ্রাফ ভেঙে বন্ধ ট্রেন, রাস্তায় আটকে হাজার হাজার মানুষ
বন্ধ ট্রেন চলাচল।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 10:02 PM

হুগলি: অফিস টাইমে থমকে গেল ট্রেন (Train Service) চলাচল। ভদ্রেশ্বর স্টেশনে রেলের প্যান্টোগ্রাফ ভেঙে ওভার হেডে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন। তার জেরেই সোমবার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় হাওড়া-বর্ধমান মেন শাখায়। এই ঘটনার জেরে ব্যান্ডেল, কাটোয়া লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। জানা গিয়েছে, রাত ৮টা নাগাদ ডাউন ও রিভার্স লাইনে প্যান্টোগ্রাফ ভেঙে এই বিপত্তি ঘটে। আপ ও ডাউন লাইনের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। যদিও রাত সাড়ে ৯টা পর্যন্ত পাওয়া খবরে আপ লাইনে ট্রেন চলাচল শুরু হলেও, ডাউনে ট্রেন চালু হয়নি। এদিকে ভদ্রেশ্বরে এই বিভ্রাটের জেরে বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেন। সপ্তাহের প্রথম কাজের দিনই বাড়ি ফেরার পথে চরম ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরা। যদিও রেলের তরফে স্টেশনে স্টেশনে মাইকিং করে যাত্রীদের বিষয়টি অবগত করা হয়। রেল সূত্রে খবর, ব্যান্ডেল থেকে ইন্সপেকশন কার যায় ভদ্রেশ্বরে। তারাই কাজ করে।

এক যাত্রী চন্দন দাস জানান, “৮টা ১০ থেকে দাঁড়িয়ে রয়েছি। তবে খুব তাড়াতাড়ি সমস্যা মিটে যাবে মনে করা হচ্ছে। অনেকবার চেষ্টা করেছে কিন্তু বন্ধ হয়ে গিয়েছে। বাড়ি ফিরতে সকলেরই সমস্যা হচ্ছে। কিন্তু ট্রেনটি এমন জায়গায় দাঁড়িয়ে রয়েছে ভদ্রেশ্বর স্টেশন ঢোকার কিছুটা আগেই। যদি স্টেশনেও দাঁড়াত তা হলেও কিছু করা যেত।” অন্যান্য যাত্রীরা জানান, প্রায় এক ঘণ্টার উপর দাঁড়িয়ে রয়েছেন তাঁরা। তাই বিকল্প ট্রেনের ব্যবস্থা করলে ভাল হতো বলে মত তাঁদের। প্রায় ৭টা ৫০ থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। এক যাত্রী নবদ্বীপ যাবেন। উদ্বেগে তিনি। পান্ডুয়া থেকে হাওড়া যাবেন। কিন্তু ট্রেন বন্ধ থাকায় চুঁচুড়া স্টেশনে ট্রেনের মধ্যে আটকে পড়েছেন।

চুঁচুড়ার স্টেশন ম্যানেজার অপূর্ব কুমার বিশ্বাস জানান, ভদ্রেশ্বর ডাউন ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়ার কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তিনি জানান, প্রথমে ডাউন লাইনে সমস্যা হলেও পরে আপেও ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, মেরামতির কাজ দ্রুত শুরু হয়েছে। কিছুক্ষণের মধ্যেই ট্রেন চলাচল শুরু হবে। রাত ১০টা নাগাদ ডাউন লাইনেও ট্রেন চলাচল শুরু হয়।