Uttarakhand Rain: খোঁজ নেই বাগনানের তিন বন্ধুর, উত্তরাখণ্ড প্রশাসনের জবাবে বাড়ছে উদ্বেগ

5 missing in Uttarakhand: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ড। এখনও খোঁজ নেই অনেকের। বাংলার পাঁচ পর্বতারোহীর খবর নেই। যোগাযোগ করতে পারছে না পরিবার।

Uttarakhand Rain: খোঁজ নেই বাগনানের তিন বন্ধুর, উত্তরাখণ্ড প্রশাসনের জবাবে বাড়ছে উদ্বেগ
খোঁজ নেই বাগনানের তিন বন্ধুর
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 9:49 PM

বাগনান : একের পর এক মর্মান্তিক খবর আসছে উত্তরাখণ্ড (Uttarakhand) থেকে। প্রবল বৃষ্টি আর ধসে বাড়ছে মৃত্যু। আটকে পড়েছেন বহু পর্যটক। এরই মধ্যে ঘুম উড়েছে বাগনানের (Bagnan) তিন পরিবারের। পর্বতারোহী হিসেবে উত্তরাখণ্ডে গিয়েছিলেন তিন জন। ১১ অক্টোবরের পর থেকে তাঁদের সঙ্গে আর কথা হয়নি পরিবারের। এরই মধ্যে এসেছে বিপর্যয়ের খবর। এই পরিস্থিতিতেও তাঁদের কোনও খবর না পেয়ে রীতিমতো দুশ্চিন্তায় আছে তাঁদের পরিবার। কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ করেও কোনও লাভ হয়নি। এখনও তাঁদের কোনও খোঁজ নেই বলেই জানানো হয়েছে উত্তরাখণ্ড প্রশাসনের তরফে।

উত্তরাখণ্ডের কুমায়ুন হিমালয়ের কানাকাটা পাসের উদ্দেশে রওনা দিয়েছিলেন পাঁচ পর্বতারোহীর এই দল। তাঁদের মধ্যে তিনজন বাগনানের বাসিন্দা। পরিবারের সদস্যরা জানিয়েছেন, গত ১০ অক্টোবর তাঁরা বাড়ি থেকে রওনা দেন। ১১ অক্টোবর তাঁরা উত্তরাখণ্ডে পৌঁছন। সে দিন তাঁদের বাড়ির লোকের সঙ্গে শেষবার কথা হয়েছিল।

এরপর প্রাকৃতিক দুর্যোগের কারণে পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ওই দলে ছিলেন বাগনান থানার খালোর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল সদস্য চন্দ্রশেখর দাস, তাঁর আত্মীয় সরিৎ শেখর দাস ও তাঁদের বন্ধু সাগর দে। এ ছাড়াও বেহালা এবং নদিয়ার দুই বন্ধুও তাঁদের সঙ্গে ছিলেন বলে জানা গিয়েছে। বাড়ির লোকেরা গত কয়েকদিন কোনও খবর না পাওয়ার জন্য উত্তরাখণ্ড প্রশাসনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। সেখান থেকে পরিবারকে জানানো হয় ওই পাঁচ জন এখনও নিখোঁজ।

উত্তরাখণ্ডের বাগেশ্বর জেলার পুলিশ সুপার জানিয়েছেন, পাঁচ জন পর্বতারোহী ও একজন স্থানীয় গাইড নিখোঁজ আছেন। তাঁদের খোঁজে তল্লাশি চলছে। আজ শুক্রবার আবহাওয়া খারাপ থাকার কারণে তিন বার হেলিকপ্টার উড়েও ফিরে আসতে হয়। এরপর আজকের মত তল্লাশি অভিযান বন্ধ রাখা হয়। আগামিকাল তল্লাশি চালানো হবে। তিনি আরও জানান, পায়ে হেঁটে একটি দল ঘটনাস্থলে পৌঁছনোর চেষ্টা করছে। তাঁরা আগামিকাল ঘটনাস্থলে পৌঁছতে পারবে।

নিখোঁজ পর্বতারোহী বাড়ির লোকেরা কোনও খবর না পেয়ে গভীর উদ্বেগে রয়েছেন। পরিবারের সদস্যরা জানিয়েছেন পাহাড়ের টানে আগেও ট্রেকিং-এ গিয়েছেন তাঁরা। তবে এ ভাবে বিপদে পড়তে হবে, এমন আশঙ্কা করেননি তাঁরা। এ দিকে বাগনানের তৃণমূল বিধায়ক অরুণাভ সেন জানিয়েছেন, ওই পাঁচ জন নিখোঁজ আছে। প্রশাসনের পক্ষ থেকে পরিবারগুলিকে সবরকম সহযোগিতা করা হবে বলে তিনি আশ্বাস দেন।

ইতিমধ্যেই উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু বাংলার পাঁচ জনের। উত্তরাখণ্ডের বাগেশ্বর কন্ট্রোল রুম থেকে বাংলার পাঁচ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে আজ, শুক্রবার। মৃতদের মধ্যে রয়েছেন, সাধন বসাক, তিনি ঠাকুরপুকুর জায়গীর রোডের বাসিন্দা। এ ছাড়াও বিকাশ মাকাল, সৌরভ দাস, সাবিয়ান দাসের দেহ উদ্ধার হয়েছে। তাঁদের পরিচয় জানা গিয়েছে। আরও এক জনের পরিচয় এখনও জানা সম্ভব হয়নি। তাঁদের দেহ ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে। স্বাভাবিকভাবেই পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

আরও পড়ুন : China COVID Cases: চিনে ফের বাড়ছে করোনা, বেজিং সহ একাধিক শহরে বাড়তি সতর্কতা