Rangoli Shopping Mall: বড়দিনে শপিং উঠল মাথায়, দুই পাড়ার সংঘর্ষে রণক্ষেত্র বেলুড়ের রঙ্গোলি মল!

Fights in Belur: দুই থানার পুলিশ কর্মীরা এসেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেলেন। সে এক ধুন্ধুমার লড়াই। বড়দিনের ছুটিতে শপিংয়ে বেরিয়ে প্রাণভয়ে সাধারণ মানুষ লুকোলেন ইতিউতি।

Rangoli Shopping Mall: বড়দিনে শপিং উঠল মাথায়, দুই পাড়ার সংঘর্ষে রণক্ষেত্র বেলুড়ের রঙ্গোলি মল!
এলাকায় নামল কেন্দ্রীয় বাহিনী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 7:54 PM

হাওড়া: দুই থানার পুলিশ কর্মীরা এসেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেলেন। সে এক ধুন্ধুমার লড়াই। বড়দিনের ছুটিতে শপিংয়ে বেরিয়ে প্রাণভয়ে সাধারণ মানুষ লুকোলেন ইতিউতি। ধুন্ধুমার লড়াই থামাতে নামাতে হল র‍্যাফ। ঘটনাস্থল হাওড়ার বেলুড়ের রঙ্গোলি শপিং মল এলাকা। কিন্তু কী নিয়ে এমন ঝামেলা?

অবৈধ গুমটি দোকান ঘর বসানো ও বেআইনিভাবে অটোর পার্কিং করাকে কেন্দ্র করে উত্তাল পরিস্থিতি বেলুড়ে। বড়দিনের ছুটি। মানুষের আনাগোনা অন্যান্য দিনের চেয়ে বেশ ভাল। তার মধ্যে এমন ধুন্দুমার লড়াইয়ে তীব্র চাঞ্চল্য ছড়াল এলাকায়। জানা গিয়েছে,  বেলুড়ের ডোমপাড়া ও সূর্য সেন কলোনির মধ্যে ব্যাপক গোলমাল বাধে এদিন। বেলুড়ের রঙ্গোলি মলের সামনে গিরিশ ঘোষ রোডে দুই পাড়ার মধ্যে সংঘর্ষে আহত বেশ কয়েকজন। গোলমালে ভাঙচুর করা হয় বেশকিছু দোকানপাট। চলে ব্যাপক ইটবৃষ্টি, কাচের বোতল ছোঁড়াছুঁড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামে বেলুড় ও মালিপঞ্চঘরা থানার বিশাল পুলিশ বাহিনী।

কিন্তু তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তাই ডাকতে হয় র‍্যাফ। জানা যাচ্ছে, শুক্রবার রাত নটার পর থেকেই এই এলাকায় উত্তেজনা বাড়ে। দুই পাড়ার মধ্যে ব্যাপক সংঘর্ষ ও হাতাহাতির ঘটনার কথা জানতে পারে পুলিশ। প্রাথমিকভাবে বেলুড় থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামলেও দেয়। কিন্তু বড়দিনের সকাল থেকেই আবার দু পক্ষের মধ্যে উত্তেজনা বাড়ে। দুপুর পর্যন্ত এলাকায় ছিল ব্যাপক উত্তেজনা। এর পর এদিন বিকেল থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খায় পুলিশ। দু’পক্ষের তরফেই বেলুড় থানায় অভিযোগ দায়ের করা হয়। তবে এদিন সন্ধ্যা পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করেনি। ঘটনার তদন্ত শুরু করেছে বেলুড় থানার পুলিশ।

এই ঘটনায় ডোমপাড়া ও সূর্যসেন কলোনির অনেকেই আহত হয়েছেন বলে খবর। প্রাথমিক চিকিৎসার পর তাঁদের সবাইকে ছেড়েও দেওয়া হয়। তবে ঘটনার সূত্রপাত হয় শুক্রবার রাতে। স্থানীয় সূত্রে খবর, বেলুড়ে গিরিশ ঘোষ রোডে রঙ্গোলি মলের সামনে অবৈধভাবে দোকান বসানো হচ্ছে বলে অভিযোগ করে ডোমপাড়ার বাসিন্দারা। বেআইনি অটোর পার্কিং নিয়েও সরব হয় তারা। আর এ নিয়েই সূর্যসেন কলোনির বাসিন্দাদের সঙ্গে বচসা থেকে হাতাহাতি বেধে যায় ডোমপাড়ার যুবকদের।

শুক্রবার রাতে পুলিশের মধ্যস্থতায় তখনকার মত বিষয়টি মিটে গেলেও শনিবার সকাল থেকে আবার নতুন করে গন্ডগোল শুরু হয় দুই পাড়ার। কার্যত পুলিশের সামনেই দুই পক্ষ বিবাদে জড়িয়ে পড়ে। চলে ইট বৃষ্টি। লাঠিসোটা নিয়ে তৈরি হয় দুই পক্ষই। রঙ্গোলি মলে প্রতিদিন বহু মানুষের আনাগোনা হয়। তার মধ্যেই দুই পাড়ার সংঘর্ষে আতঙ্ক ছড়ায় এলাকায়। অভিযোগ ওঠে, অবৈধভাবে থাকা দোকানগুলির সামনেই মাদকের আসর বসে। এদিন হাওড়া সিটি পুলিশের এক পদস্থ আধিকারিক জানান, অটোর পার্কিং নিয়ে স্থানীয় বাসিন্দাদের দু’পক্ষের মধ্যে বচসা ও হাতাহাতি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার তদন্ত শুরু করলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এলাকায় মোতায়েন রয়েছে পুলিশ ও র‍্যাফ।

আরও পড়ুন: Suvendu Adhikari on Mamata Banerjee: আমি বিধানসভায় ঢুকলে মুখ্যমন্ত্রী পালায়: শুভেন্দু অধিকারী