Tikiapara Bomb Panic: টিকিয়াপাড়ায় রেল লাইনে বোমাতঙ্ক! ব্যাহত হাওড়া শাখার ট্রেন চলাচল

Tikiapara Bomb Panic: দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন পরিষেবার কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয়।

Tikiapara Bomb Panic: টিকিয়াপাড়ায় রেল লাইনে বোমাতঙ্ক! ব্যাহত হাওড়া শাখার ট্রেন চলাচল
ব্যাহত ট্রেন পরিষেবা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 2:23 PM

হাওড়া: দক্ষিণ পূর্ব রেলের হাওড়া খড়্গপুর সেকশনে হাওড়ার টিকিয়াপাড়া কারশেডের কাছে রেললাইনের ধারে বোমাতঙ্ক। যার ফলে অফিস টাইমে অল্প কিছুক্ষণ ট্রেন পরিষেবা ব্যাহত হয়। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য কুমার চৌধুরী জানিয়েছেন, টিকিয়াপাড়া কারশেডের কাছে রেল লাইনের ধারে বোমের মতো সুতলি দড়ি বাঁধা কিছু পাওয়া যায়। বোমা পড়ে আছে সন্দেহ হয় আরপিএফ আধিকারিকদের। সঙ্গে সঙ্গে তাঁরা উচ্চতর কর্তৃপক্ষের কাছে জানান। যার ফলে টিকিয়াপাড়া কারশেডের কাছে সমস্ত দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন পরিষেবার কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয়। তদন্ত শুরু হয়। খতিয়ে দেখার পর সেইরকম কিছু পাওয়া যায়নি।

এই জেরে বেশ কিছুক্ষণ দূর পাল্লা ও লোকাল ট্রেন টিকিয়াপাড়া কারশেডের কাছে দাঁড়িয়ে থাকে। বেশ কিছু যাত্রী ট্রেন থেকে নেমে হেঁটে হাওড়া স্টেশনের দিকে যাত্রা শুরু করেন। যাত্রীদের অনেকেই ঘাবড়ে গিয়েছিলেন। তবে দীর্ঘক্ষণ ট্রেন এই ভাবে দাঁড়িয়ে থাকায়, অনেকে ট্রেন থেকে নেমে লাইন ধরে হাঁটতে শুরু করেন। ঘটনাস্থলে রয়েছেন রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা।

প্রসঙ্গত, ভাটপাড়ায় মঙ্গলবার সকালেই রেললাইনের ধারে পড়ে থাকা বোমা বল ভেবে খেলতে গিয়ে মৃত্যু হয় এক শিশুর। আহত হয় আরও দুই শিশু। তারা হাসপাতালে ভর্তি। ভাটপাড়ার এই ঘটনা নিয়ে এখন শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তবে মঙ্গলবার ভাটপাড়ায় বোমা উদ্ধারের ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। কারণ সকাল ৮টায় শিশু মৃত্যুর ঘটনা ঘটে। তারপরও পাঁচ ঘণ্টা রেললাইনের ধারে পড়ে ছিল আরও একটি তাজা বোমা। ঠিক ১৫ ফুট দূর থেকেই যাচ্ছিল ট্রেন। সেক্ষেত্রে আরও বড় কোনও দুর্ঘটনার অবকাশ ছিল। কিন্তু বোমাটি কে উদ্ধার করে, তা নিয়েই আরপিএফ-জিআরপিএফ ঠেলাঠেলি চলে। পরে সিআইডি-র বম্ব স্কোয়াড পাঁচ ঘণ্টা পর গিয়ে তাজা বোমাটি রেললাইনের ধার থেকে উদ্ধার করে। উদ্ধার হয় বোমা তৈরির মশলা, বিস্ফোরক। এদিনের ঘটনার রেশ কাটার আগেই বুধবার সকালে ফের ভাটপাড়ায় তাজা বোমা উদ্ধার হয়। তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।