Santragachi Flyover: পুজোর আগেই হতে পারে সাঁতরাগাছি উড়ালপুলের সংস্কার, বন্ধ থাকতে পারে একটি লেন

Howrah news: পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতায় টালা ব্রিজ চালু হলেই সাঁতরাগাছি উড়ালপুল মেরামতির কাজ শুরু হয়ে যাবে। সে ক্ষেত্রে একদিকে লেন বন্ধ রেখে কাজ চালানো হবে।

Santragachi Flyover: পুজোর আগেই হতে পারে সাঁতরাগাছি উড়ালপুলের সংস্কার, বন্ধ থাকতে পারে একটি লেন
সাঁতরাগাছি উড়ালপুল
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 12, 2022 | 6:08 PM

হাওড়া : প্রচণ্ড চাপ বেড়েছে সাঁতরাগাছি উড়ালপুলের উপর। প্রতিদিন প্রচুর সংখ্যায় যানবাহন চলাচল করে এই উড়ালপুলের উপর দিয়ে। ফলে উড়ালপুলটি দুর্বল হয়ে পড়ার একটি আশঙ্কা থেকেই যাচ্ছে। এই পরিস্থিতিতে দ্রুত উড়ালপুল মেরামতির কাজ শুরু করার চিন্তা ভাবনা করছে পূর্ত দফতর। পুজোর আগেই সেই মেরামতির কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার উড়ালপুলের অবস্থা পরিদর্শনে এসেছিলেন পূর্ত দফতরের ইঞ্জিনিয়াররা। সঙ্গে ছিলেন হাওড়া সিটি পুলিশের ট্র্যাফিকের পদস্থ আধিকারিকরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতায় টালা ব্রিজ চালু হলেই সাঁতরাগাছি উড়ালপুল মেরামতির কাজ শুরু হয়ে যাবে। সে ক্ষেত্রে একদিকে লেন বন্ধ রেখে কাজ চালানো হবে।

ওই সময় সাঁতরাগাছি উড়ালপুল দিয়ে কেবলমাত্র ছোট গাড়ি এবং বাইক যাতায়াত করতে পারবে। ভারী গাড়ির যাতায়াত পুরোপুরি বন্ধ থাকবে ওই সময়ে। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। উড়ালপুলের মেরামতির কাজের পাশাপাশি উড়ালপুলের যে ১৩ টি জয়েন্ট রয়েছে, সেগুলিও বদলানো হবে। জানা গিয়েছে, প্রথমে সাঁতরাগাছি উড়ালপুলের পাশে আরও একটি উড়ালপুল তৈরির কথা ভাবা হচ্ছিল। যেমন বালি ব্রিজের পাশে নিবেদিতা সেতু তৈরি করা হয়েছে, ঠিক তেমনই একটি সমান্তরাল সেতু তৈরির চিন্তাভাবনা চলছিল। কিন্তু এ ক্ষেত্রে একটি সমস্যা রয়েছে। তা হল জায়গার অভাব। সাঁতরাগাছি উড়ালপুলের পাশে আরও একটি সমান্তরাল সেতু তৈরি করার জায়গা নেই এখানে।

তাই এক্ষেত্রে বিকল্প চিন্তাভাবনা করা হচ্ছে। সূত্র মারফত খবর, এ ক্ষেত্রে একটি এলিভেটেড ফ্লাইওভার তৈরি করা হতে পারে। অর্থাৎ, সাঁতরাগাছি উড়ালপুলের উপর দিয়েই তৈরি করা হতে পারে নতুন একটি উড়ালপুল। কিছুটা দোতলা সেতুর মতো। সাঁতরাগাছি উড়ালপুলের সংস্কারের কাজ সম্পূর্ণ হলে যাত্রীদের অনেকটাই সুবিধা হবে। তবে পুজোর আগে এই কাজ চলাকালীন একটি লেন বন্ধ থাকলে যাত্রীদের কিছু ক্ষেত্রে সমস্যাতেও পড়তে হতে পারে।

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla