Misbehave with trainee nurses: এবার হাওড়ার হাসপাতালে প্রশিক্ষণরত নার্সদের অশালীন মন্তব্য, প্রতিবাদেই হল কাজ

Misbehave with trainee nurses: হাসপাতালের সুপার রবীন্দ্রনাথ সোরেন বলেন, "প্রশিক্ষণরত নার্সদের অশালীন মন্তব্য করেন এক ব্যক্তি। ঘটনার পরই আমরা পদক্ষেপ করেছি।" হাসপাতালের নিরাপত্তার অভাবের কথা স্বীকার করে তিনি বলেন, "নিরাপত্তার একটু তো অভাব রয়েছে। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।"

Misbehave with trainee nurses: এবার হাওড়ার হাসপাতালে প্রশিক্ষণরত নার্সদের অশালীন মন্তব্য, প্রতিবাদেই হল কাজ
গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2024 | 12:39 AM

হাওড়া: আরজি কর কাণ্ড নিয়ে রাজ্যজুড়ে শোরগোল পড়েছে। হাসপাতালগুলিতে কি পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে? উঠছে এই প্রশ্ন। এরই মধ্যে প্রশিক্ষণরত নার্সদের অশালীন মন্তব্যের অভিযোগে উত্তেজনা ছড়াল হাওড়ার ঘুসুড়ি জয়সওয়াল হাসপাতালে। অভিযোগ পেয়ে বছর পঁয়তাল্লিশের এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ।

হাসপাতাল এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই হাসপাতালে গত কয়েকদিন ধরে মেল ওয়ার্ডে ভর্তি রয়েছেন এক রোগী। মঙ্গলবার তাঁকে দেখতে হাসপাতালে আসেন এক ব্যক্তি। হাসপাতালে প্রশিক্ষণরত নার্সদের দেখে অশালীন মন্তব্য করেন বলে অভিযোগ। বুধবার ওই ব্যক্তি আবার হাসপাতালে আসেন। এদিনও প্রশিক্ষণরত নার্সদের দেখে অশালীন মন্তব্য করেন। এদিন নার্সরা তাঁর মন্তব্যের প্রতিবাদ করেন। উত্তেজনা ছড়ায় হাসপাতালে। খবর যায় বেলুড় থানায়। বেলুড় থানার পুলিশ এসে অভিযুক্তকে থানায় নিয়ে যায়। পরে লিখিত অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

এই নিয়ে হাসপাতালের সুপার রবীন্দ্রনাথ সোরেন বলেন, “প্রশিক্ষণরত নার্সদের অশালীন মন্তব্য করেন এক ব্যক্তি। ঘটনার পরই আমরা পদক্ষেপ করেছি।” হাসপাতালের নিরাপত্তার অভাবের কথা স্বীকার করে তিনি বলেন, “নিরাপত্তার একটু তো অভাব রয়েছে। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। আশা করি, দ্রুত তা হবে।”

এই খবরটিও পড়ুন

গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে এক জুনিয়র ডাক্তারের দেহ উদ্ধার হয়। ‘তিলোত্তমা’-র নৃশংস পরিণতির পর কর্মক্ষেত্রে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। মহিলাদের নিরাপত্তার জন্য রাত্রিসাথী প্রকল্পের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। ধর্ষণ-বিরোধী অপরাজিতা বিল পাশ হয়েছে বিধানসভায়। তারপরও কর্মক্ষেত্রে সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)