Ram Navami: এবার হাওড়ায় দু’দিন রাম নবমীর মিছিল, কবে কবে জানাল উদ্যোক্তারা

Howrah: রামনবমীর মিছিল নিয়ে কলকাতা হাইকোর্ট জিটি রোড দিয়ে শোভাযাত্রার অনুমতি দিয়েছে সোমবার। বিশ্ব হিন্দু পরিষদ ও অঞ্জনিপুত্র সেনার পক্ষ থেকে কোর্টে আবেদনের ভিত্তিতে এই রায় দেন বিচারপতি। হাইকোর্ট নির্দেশ দেয়, শিবপুর কাজীপাড়া থেকে ২০০ ভক্ত জিটি রোড দিয়ে হাওড়া ময়দান পর্যন্ত শোভাযাত্রা করতে পারবেন।

Ram Navami: এবার হাওড়ায় দু'দিন রাম নবমীর মিছিল, কবে কবে জানাল উদ্যোক্তারা
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 7:07 PM

হাওড়া: কলকাতা হাইকোর্টের অনুমতি পাওয়ার পরই রাম নবমীর শোভাযাত্রার প্রস্তুতি শুরু করে দিল অঞ্জনিপুত্র সেনা। তারা জানিয়েছে, রামনবমী উপলক্ষে হাওড়াতে দু’দিন শোভাযাত্রা বের করা হবে। ১৭ এপ্রিল রামনবমী দিন ও ২১ এপ্রিল মহাবীর জয়ন্তীর দিন শোভাযাত্রা বের করা হবে।

রামনবমীর মিছিল নিয়ে কলকাতা হাইকোর্ট জিটি রোড দিয়ে শোভাযাত্রার অনুমতি দিয়েছে সোমবার। বিশ্ব হিন্দু পরিষদ ও অঞ্জনিপুত্র সেনার পক্ষ থেকে কোর্টে আবেদনের ভিত্তিতে এই রায় দেন বিচারপতি। হাইকোর্ট নির্দেশ দেয়, শিবপুর কাজীপাড়া থেকে ২০০ ভক্ত জিটি রোড দিয়ে হাওড়া ময়দান পর্যন্ত শোভাযাত্রা করতে পারবেন।

আগামী ১৭ এপ্রিল শিবপুর এবং হাওড়া থানা এলাকায় শোভাযাত্রা যাতে জিটি রোড দিয়ে যায় সে ব্যাপারে কোর্টের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়। বিশ্ব হিন্দু পরিষদের হাওড়া জেলার সভাপতি ইন্দ্রদেও দুবে জানান, কলকাতা হাইকোর্ট ২০০ লোক নিয়ে শোভাযাত্রার অনুমতি দিয়েছে। তবে বেশি লোক হলে পুলিশের সাহায্যে বাকিদের ফরশোর রোড দিয়ে মিছিল করে নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে। তা প্রশাসনকে জানানোও হয়েছে।

অন্যদিকে অঞ্জনিপুত্র সেনার তরফে সুরেন্দ্র বর্মা বলেন, “কলকাতা হাইকোর্টে আমাদের মামলার শুনানি ছিল। আদালত জানিয়েছে ১৭ তারিখ ও ২১ তারিখ শোভাযাত্রা করতে পারবে। আমরা ২১ তারিখ শোভাযাত্রা করব। রবিবার। প্রশাসন আদালতে বলে, একদিনে তারা দু’টো শোভাযাত্রা মেনটেন করতে পারবে না। আদালতই বলেছে তাহলে দু’দিন করে দিন। আমরা সঙ্গে সঙ্গে রবিবার চেয়ে নিই। অবনী মল থেকে হাওড়া ময়দান অবধি আমাদের শোভাযাত্রা যাবে। ২০০ জন অঞ্জনিপুত্র সেনার সদস্য এই শোভাযাত্রা করবেন। বাইরের লোক থাকবেন না। এ নিয়ে আমরা জিটি রোড দিয়ে যেতে পারি।”