Santragachi Flyover: আগামী সপ্তাহ থেকে রাতে যান চলাচল বন্ধ সাঁতরাগাছি উড়ালপুলে, জেনে নিন বিকল্প রাস্তা

Howrah: সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত সাঁতরাগাছি উড়ালপুল দিয়ে যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রাখা হবে। দিনের বাকি সময় সাঁতরাগাছি উড়ালপুলের একটি লেন খোলা রাখা হবে গাড়ি চলাচলের জন্য।

Santragachi Flyover: আগামী সপ্তাহ থেকে রাতে যান চলাচল বন্ধ সাঁতরাগাছি উড়ালপুলে, জেনে নিন বিকল্প রাস্তা
সাঁতরাগাছি উড়ালপুল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 1:02 PM

হাওড়া: আগামী শনিবার থেকে শুরু হচ্ছে সাঁতরাগাছি উড়ালপুল (Santragachhi Flyover) মেরামতের কাজ। ফলে ওই সময়ে সেতু দিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করার জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে হাওড়া সিটি পুলিশ। আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে কোনা এক্সপ্রেসওয়ের উপর এই উড়ালপুলের সংস্কার। সেই কারণ রাতের বেলা সাঁতরাগাছি উড়ালপুল দিয়ে সমস্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত সাঁতরাগাছি উড়ালপুল দিয়ে যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রাখা হবে। দিনের বাকি সময় সাঁতরাগাছি উড়ালপুলের একটি লেন খোলা রাখা হবে গাড়ি চলাচলের জন্য।

রাতের বেলা সমস্ত পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়ি সাঁতরাগাছি উড়ালপুলের বদলে অন্য রুট দিয়ে ঘুরিয়ে চলাচল করতে হবে। এমনই সিদ্ধান্ত নিয়েছে ট্রাফিক পুলিশ। কলকাতার দিক থেকে যে সমস্ত পণ্যবাহী গাড়ি রাতে জাতীয় সড়কে যায়, সেগুলি কোনা এক্সপ্রেসওয়ে-সাঁতরাগাছি উড়ালপুলের পরিবর্তে হাওড়া-আন্দুল রোড, আলমপুর, ধূলাগড় হয়ে যাতায়াত করবে। অন্যদিকে কলকাতামুখী পণ্যবাহী গাড়িগুলি ধূলাগড়, আলমপুর, নিবড়া, সিসিআর সেতু, নিবেদিতা সেতু পার করে টালা সেতু দিয়ে কলকাতায় প্রবেশ করতে পারবে।

যে পণ্যবাহী গাড়িগুলি কলকাতার দিক থেকে বর্ধমানের দিকে যাবে, সেগুলিকেও নিবেদিতা সেতু হয়ে যেতে হবে। অন্যদিকে কলকাতার দিক থেকে সমস্ত পণ্যবাহী গাড়িগুলি হাওড়ায় ঢুকবে সেগুলিকে ডানলপ দিয়ে নিবেদিতা সেতু পেরিয়ে বালি দিয়ে হাওড়ায় প্রবেশ করতে হবে। তবে ছোট বা যাত্রীবাহী গাড়িগুলি দিনের বেলায় সাঁতরাগাছি সেতুর একটা দিক থেকে যাতায়াত করতে পারবে। ছোট বা যাত্রীবাহী গাড়িগুলি বিদ্যাসাগর সেতু, ড্রেনেজ ক্যানাল রোড, হাওড়া-আমতা রোড, সলপ মোড় হয়ে সারাদিন যাতায়াত করতে পারবে।