Jalpaiguri Hospital: মৃত রোগীর নামে ভুয়ো ডায়ালিসিস বিল, অভিযোগ কলকাতার সংস্থার বিরুদ্ধে

Jalpaiguri Hospital: রোগী ও তাঁদের আত্মীয় পরিজনদের অভিযোগ, এই ডায়ালিসিস কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে মৃত ব্যক্তিদের নামে ভুয়ো বিল বানিয়ে সেই টাকা আত্মসাৎ করছে।

Jalpaiguri Hospital: মৃত রোগীর নামে ভুয়ো ডায়ালিসিস বিল, অভিযোগ কলকাতার সংস্থার বিরুদ্ধে
মৃত রোগীর নামে ভুয়ো বিলের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 8:22 AM

জলপাইগুড়ি: মৃত রোগীর নামে ভুয়ো বিল বানিয়ে টাকা আত্মসাতের অভিযোগ উঠল জলপাইগুড়ি সদর হাসপাতালে পিপিপি মডেলে থাকা ( B M R C) ডায়ালিসিস ইউনিট কর্তৃপক্ষের বিরুদ্ধে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়িতে। জলপাইগুড়ি সদর হাসপাতালে ডায়ালিসিস ইউনিট রয়েছে। যেই ইউনিট পিপিপি মডেলে কলকাতার একটি সংস্থার দ্বারা পরিচালিত হয়।

রোগী ও তাঁদের আত্মীয় পরিজনদের অভিযোগ, এই ডায়ালিসিস ইউনিট কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে মৃত ব্যক্তিদের নামে ভুয়ো বিল বানিয়ে সেই টাকা আত্মসাৎ করছে। একইসঙ্গে তাঁদের অভিযোগ, ডায়ালিসিসের সময় ডিসপোজেবল ইউনিট রোগীদের পুনরায় ব্যবহার করা হচ্ছে। এতে রোগীদের সমস্যা হচ্ছে। এই মর্মে তাঁরা হাসপাতাল চত্বরে সাংবাদিকদের সামনে ক্ষোভ উগরে দেন। সাংবাদিকদের হাতে কিছু ভুয়ো বিলের কপি তুলে দিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

রোগীদের পক্ষ থেকে যেই নাম গুলির ভুয়ো বিলের কপি দেওয়া হয়েছে তার মধ্যে অন্যতম ছিলেন জলপাইগুড়ি পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাসিন্দা দলবাহাদুর বিশ্বকর্মা। যিনি পেশায় একজন পুলিশ আধিকারিক ছিলেন।

অবসর নেওয়ার পর তাঁর কিডনির অসুখ ধরা পড়ে। এরপর তিনি প্রায় দু’বছর ধরে জলপাইগুড়ি সদর হাসপাতালে ডায়ালিসিস করিয়েছিলেন। গত ২০২১ সালের ২৩ শে জুন তারিখে মৃত্যু হয় তাঁর। অভিযোগ, ২০২১ এর জুন মাসের পর থেকে মৃত দলবাহাদুর বিশ্বকর্মার নামে ২০২২ সালের এপ্রিল মাস পর্যন্ত তাঁর নামে ভুয়ো বিল তৈরি হয়েছে।

TV9 বাংলা সেই পরিবারের সঙ্গে দেখা করে তাঁদেরকে বিস্তারিত জানালে, তাঁরা অবাক হয়ে যান। উপযুক্ত তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবির কথা জানিয়েছে ওই পরিবার। TV9 বাংলা যোগাযোগ করেছিল বেসরকারি ডায়ালিসিস ইউনিট কর্তৃপক্ষের দায়িত্বে থাকা সৌরভ দোলুইয়ের সঙ্গে। তিনি জানিয়েছেন, এই ঘটনা আগে হয়ে থাকতে পারে। কিন্তু জলপাইগুড়ি ইউনিটে তিনি গত ২৫ এপ্রিল যোগ দিয়েছেন। এরপরে এই ধরনের ঘটনা তাঁর সময়ে ঘটেনি বলে জানান তিনি।

ঘটনায় জলপাইগুড়ি মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দায়িত্বে থাকা ডাক্তার জ্যোতিষচন্দ্র দাস বলেন, “এই ধরনের কোনও লিখিত অভিযোগ তাঁদের কাছে জমা পড়েনি। অভিযোগ পেলে তদন্ত করা হবে।”