Royal Bengal Tiger: বাদশাহী মেজাজে রাস্তা পার হচ্ছেন, দাঁড়িয়ে গেল গাড়ি! গুয়াহাটিতে এবার রয়্যাল বেঙ্গল দর্শন

Royal Bengal Tiger: এবার উত্তর পূর্বেও দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের (Royal Bengal Tiger)। সম্প্রতি রয়্যাল বেঙ্গল টাইগারের একটি ভিডিয়ো ভাইরাল হয়।

Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 3:55 PM

জলপাইগুড়ি: হলদে কালো ডোরা কাটা গা-পিঠ, সাদাটে বিরাট মাথা। এ তো দস্তুরমতো রয়্যাল বেঙ্গল টাইগারই! কিন্তু এখানে? চোখ কপালে গাড়ি চালকদের। ভাবতে ভাবতেই তিনি মিলিয়ে গিয়েছিলেন অরণ্যের গহীনে। গুয়াহাটি থেকে মায়ানমার সীমান্ত পর্যন্ত প্রায় ৬৭০ কিলোমিটার দীর্ঘ ৬ নম্বর জাতীয় সড়কে মিলল রয়্যাল দর্শন। আর উল্কাগতিতে ভাইরাল হল তাঁর ভিডিয়ো! হু হু করে গাড়ি যাচ্ছে। এলাহি মেজাজে ‘এন্ট্রি’। রাস্তার ধারে দাঁড়ালেন। জাতীয় সড়ক দিয়ে সে সময়ে ঝড়ের গতিতে যাচ্ছে একের পর এক পণ্যবাহী লরি। ‘তাঁকে’ দেখে অবশ্য গতি কমিয়েছিলেন চালকরাও। রাস্তায় উঠলেন,ডান- বাম মেপে নিলেন, তারপর মাঝ বরাবর পার হলেন রাস্তা। আর তার সেই বাদশাহী মেজাজ ভাইরাল হল ঝড়ের গতিতে। এবার উত্তর পূর্বেও দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের (Royal Bengal Tiger)। সম্প্রতি রয়্যাল বেঙ্গল টাইগারের একটি ভিডিয়ো ভাইরাল হয়। জানা যায়, রয়্যাল বেঙ্গল টাইগারকে দেখা গিয়েছে উত্তর পূর্ব ভারতে গুয়াহাটি থেকে মায়ানমার যাওয়ার রাস্তায়।

গুয়াহাটি থেকে মায়ানমার সীমান্ত পর্যন্ত ৬ নম্বর জাতীয় সড়কে বাঘটিকে দেখতে পাওয়া গিয়েছে। বাঘটি রাস্তা পার হচ্ছিল। জাতীয় সড়কের দুধারেই জঙ্গল। ভিডিয়োটিতে দেখা যায়, এদিক থেকে অন্যদিকে চলে যায় বাঘটি। কোনও পথ চলতি গাড়ি চালকই সেই দৃশ্য মোবাইলবন্দি করেন। যা ঝড়ের গতিতে ভাইরাল হয়।  যদিও এই ভিডিয়োটি কবেকার, সে সম্পর্কে নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি।

কিন্তু উত্তর পূর্ব ভারতে কীভাবে রয়্যাল বেঙ্গল টাইগার? প্রশ্নটা থেকেই যাচ্ছে। সেক্ষেত্রে বিশেষজ্ঞদের একাংশের মতে, ওরাং জাতীয় উদ্যান থেকে প্রায়ই বাঘ বেরিয়ে আসে। এক্ষেত্রেও তেমনটা কিছু হতে পারে। আবার দীর্ঘেশ্বরী বা কুরুয়ার বনাঞ্চল থেকেও বাঘ বেরিয়ে আসতে পারে। এমনিতে তো স্থলপথে বাঘ ১০০ কিলোমিটার পর্যন্ত বিচরণ করেই থাকে। এই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।