Jalpaiguri Student Punishment: স্কুলে দুষ্টুমি করায় ছাত্রকে মেরে কান ফাটিয়ে দেওয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

Jalpaiguri: ওই ছাত্ররা অসুস্থ হয়ে পড়ায় তাঁদের তড়িঘড়ি চিকিৎসার জন্য জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়।

Jalpaiguri Student Punishment: স্কুলে দুষ্টুমি করায় ছাত্রকে মেরে কান ফাটিয়ে দেওয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে
জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 6:14 PM

ময়নাগুড়ি: স্কুলে দুষ্টুমি করায় এক ছাত্রকে মেরে কান ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল এক শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ময়নাগুড়ি (Maynaguri) ব্লকের ভোটপট্টির আরআর প্রাথমিক বিদ্যালয়ের। অভিযোগ উঠছে, এদিন স্কুলে দুষ্টুমি করার জন্য দুই ছাত্রকে মারধর করেন ওই শিক্ষক। এক ছাত্র দ্বিতীয় শ্রেণির পড়ুয়া। অন্যজন তৃতীয় শ্রেণির পড়ুয়া। শিক্ষকের মারে ওই দুই পড়ুয়ার কানে ও ঘাড়ে আঘাত লাগে। এরপর ওই ছাত্ররা অসুস্থ হয়ে পড়ায় তাঁদের তড়িঘড়ি চিকিৎসার জন্য জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসক তাঁদের শারীরিক অবস্থা পরীক্ষা করে হাসপাতালে ভর্তি করে নেওয়ার সিদ্ধান্ত নেন।

দ্বিতীয় শ্রেণির ওই পড়ুয়ার অভিভাবিকা জানাচ্ছেন, ওই শিক্ষক এর আগেও একাধিকবার পড়ুয়াদের মারধর করেছেন। আগেও অনেক পড়ুয়া ওই শিক্ষকের নামে অভিযোগ জানিয়েছেন বলে দাবি অভিভাবিকার। স্কুল কর্তৃপক্ষের কাছেও এই বিষয়টি নিয়ে জানানো হয়েছিল বলে দাবি তাঁর। কিন্তু স্কুল থেকে কোনও পদক্ষেপ না করে, অভিভাবকদের উপরেই দায়িত্ব ঠেলে দেওয়া হয়েছে বলে জানাচ্ছেন আহত দ্বিতীয় শ্রেণির পড়ুয়ার অভিভাবিকা। অপর পড়ুয়ার অভিভাবকও অভিযোগ তুলছেন, ওই শিক্ষক একাধিকবার পড়ুয়াদের মারধর করেছেন। তৃতীয় শ্রেণির ওই পড়ুয়ার কান থেকে রক্তও বেরিয়েছে বলে অভিযোগ। উভয় অভিভাবকেরই বক্তব্য, ওই শিক্ষকের ভূমিকায় সন্তুষ্ট নন তাঁরা কেউই। স্কুলের অনেক ছাত্রই ওই শিক্ষকের কার্যকলাপ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে বলেও দাবি তাঁদের।

যদিও বিষয়টি নিয়ে ওই শিক্ষক বা সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। তবে টিভি নাইন বাংলার তরফে যোগাযোগ করা হয়েছিল জেলার প্রাথমিক শিক্ষার ডিআই শ্যামল চন্দ্র রায়ের সঙ্গে। তিনি জানান, ‘গোটা বিষয়টি খবর নিয়ে দেখছি। এসআই-কে ঘটনার তদন্ত করে রিপোর্ট দিতে বলা হচ্ছে। যদি এমন কোনও ঘটনা ঘটে থাকে, তাহলে ওই শিক্ষকের বিরুদ্ধে আমরা আইনগতভাবে যা ব্যবস্থা নেওয়ার তা নেব।’ যদিও শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী পরিবারের তরফে এখনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। পরিবার জানিয়েছে, চিকিৎসার পর অভিযোগ জানানো হবে।