Chhatradhar Mahato: ২ ছেলের বিয়ে, ছত্রধরের অন্তর্বর্তী জামিন মঞ্জুর আদালতের

West Bengal: শুক্রবার ছত্রধরের আবেদন মঞ্জুর করেছে নগর দায়রা আদালত। যদিও, এর জন্য তাঁকে এক লক্ষ টাকা জমাও দিয়ে আসতে হয়েছে আদালতে।

Chhatradhar Mahato: ২ ছেলের বিয়ে, ছত্রধরের অন্তর্বর্তী জামিন মঞ্জুর আদালতের
ছত্রধর মাহাতো (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jul 02, 2022 | 6:01 PM

ঝাড়গ্রাম: খুশির হাওয়া মাহাতো পরিবারে। একটি নয়, জোড়া বিয়ে। ফলত তোড়জোড় চলছে। কার্ড ছাপাও হয়ে গিয়েছে। ইতিমধ্যেই বাড়িতে আসতে শুরু করেছেন অতিথিরা। কথা হচ্ছে ছত্রধর মাহাতোর। তাঁর পরিবারেই জোড়া বিয়ে। তাও আবার দুই ছেলের। প্রথমে বড় ছেলের। একদিন বাদ দিয়ে ছোটজনের। সেই কারণে তাঁকে সাত দিনের অন্তর্বতী জামিন দিল কলকাতা নগর আদালত।

শুক্রবার ছত্রধরের আবেদন মঞ্জুর করেছে নগর দায়রা আদালত। যদিও, এর জন্য তাঁকে এক লক্ষ টাকা জমাও দিয়ে আসতে হয়েছে আদালতে। পাশাপাশি আদালতের তরফ থেকে বেশ কিছু শর্তও দেওয়া হয়েছে। সেই শর্ত মেনে চললে অন্তর্বর্তী জামিনের দিন আরও বাড়তে পারে বলে জানা গিয়েছে।

কী কী শর্ত দেওয়া হয়েছে ছত্রধরকে?

আদালত সূত্রে খবর, ছত্রধর মাহাতোকে প্রতিদিন লালগড় থানায় গিয়ে হাজিরা দিতে হবে। লালগড় থানার বাইরে তিনি বের হতে পারবেন না। অন্তর্বর্তী জামিন পেয়ে তিনি লালগড় থানার আমলিয়া গ্রামে নিজের বাড়িতে ফিরে আসবেন। আইনজীবী কৌশিক সিনহা বলেন, ‘দুই ছেলের বিয়েতে যাতে উনি উপস্থিত থাকতে পারেন সেই কারণে আমরা ওনার জামিনের জন্য আবেদন করেছিলাম। সেই জামিনই মঞ্জুর করেছে আদালত।’

এ দিকে, সাতদিনের এই অন্তর্বর্তী জামিন দেওয়ায় খুশি ছত্রধরের দুই ছেলে সহ পরিবারের সকলে। পরিবার সূত্রে খবর, রবিবার ছত্রধর মাহাতোর বড় ছেলের বিয়ে। অপরদিকে, আগামী মঙ্গলবার হবে ছোট ছেলের বিয়ে। দুই ছেলের বিয়ের অনুষ্ঠানেই উপস্থিত থাকবেন ছত্রধর।

এই খবরটিও পড়ুন

বস্তুত, ২০২১ এর ২৭ মার্চ বিধানসভা নির্বাচনের দিন রাত্রিবেলা লালগড় থানার আমলিয়া থেকে গ্রেফতার হন ছত্রধর। ২০১০ সালে রাজধানী এক্সপ্রেসকে হাইজ্যাক করার ঘটনায় জড়িত থাকার অভিযোগ তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ। সেই দিন থেকে তিনি কলকাতার প্রেসিডেন্সি জেলে রয়েছেন। আগামী রবিবার অর্থাৎ ৩ জুলাই তাঁর বড় ছেলে ধৃতি প্রসাদের বিয়ে হবে লালগড় থানার পূর্ণাপানি গ্রামে। ৫ জুলাই মঙ্গলবার লালগড় থানার করগানালা গ্রামে তাঁর ছোট ছেলে দেবীপ্রসাদের বিয়ে হবে। দুই ছেলের বৌ-ভাতের প্রীতি ভোজের অনুষ্ঠান হবে ৬ জুলাই বুধবার। তাই আইনজীবীর মাধ্যমে তিনি আদালত আদালতে অন্তর্বর্তী জামিনের আবেদন করেছিলেন । আদালত সেই আবেদন মঞ্জুর করায় ছত্রধর মাহাতো তাঁর দুই ছেলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন। ফলত খুশি মাহাতোর পরিবারের সকলেই।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla