Land Slide: রাস্তা খাদের তলায়, বেকায়দায় পর্যটক; ব্যাপক যানজট শিলিগুড়ি থেকে সিকিম যাওয়ার রাস্তায়

Sikkim: গত কয়েক দিনে প্রবল বৃষ্টির জেরে সিকিমে কার্যত ঘরবন্দি থাকতে হচ্ছে পর্যটকদের। তাঁরা জানিয়েছেন, প্রবল বৃষ্টির জেরে এলাকা কার্যত শুনশান।

Land Slide: রাস্তা খাদের তলায়, বেকায়দায় পর্যটক; ব্যাপক যানজট শিলিগুড়ি থেকে সিকিম যাওয়ার রাস্তায়
ধসের জেরে বন্ধ রাস্তা
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Jun 09, 2022 | 3:19 PM

সিকিম: একটানা বৃষ্টিতে ধস নামল সিকিমের একাধিক এলাকায়। সিকিমের পাকিয়ঙের কাছে ধস নেমে বসে গিয়েছে রাস্তার একাংশ। এ ছাড়া সিকিমের পাচে (গ্যাঙচুং) এলাকা থেকেও ধসের খবর মিলেছে। কালিম্পঙের লিংশাখা এলাকাতেও ধসের জেরে ক্ষয়ক্ষতির খবর এসেছে। সিকিম সীমানায় লিংশাখায় ধসের জেরে ভেঙে পড়েছে একটি নদী ব্রিজ। যার জেরে ওই দিক দিয়েও বন্ধ হয়ে গিয়েছে যান চলাচল। এর পাশাপাশি শিলিগুড়ি থেকে সিকিমগামী ১০ নম্বর জাতীয় সড়কে ধীর গতিতে যান চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। বৃহস্পতিবার সকালে এই জাতীয় সড়কের ২টি এলাকায় ছোট ছোট ধস নেমেছিল। প্রশাসনের তৎপরতায় সেই ধস দ্রুত মেরামত করা হয়েছে। তার পর যান চলাচলও শুরু করা হয়েছে সেখান দিয়ে। কিন্তু খুব ধীর গতিতে যান চলাচল করছে সেখান দিয়ে। এর জেরে গাড়িগুলি দ্রুত পৌঁছতে পারছে না। তাই জাতীয় সড়কে প্রবল যানজন তৈরি হয়েছে। শেষ পাওয়া খবর অনুসারে, ১০ নম্বর জাতীয় সড়কের উপর ২৩ মাইল এবং ২৯ মাইল এলাকায় প্রচুর গাড়ি দাঁড়িয়ে পড়েছে। সেবক এলাকায় ব্যাপক যানজট রয়েছে। এই সব এলাকায় রাস্তার উপর সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে গাড়ি।

ধসের বিষয়টি নিয়ে কালিম্পঙের জেলাশাসক আর বিমপ্লা জানান, ৭১৭ এ জাতীয় সড়কে ধসের খবর মিলেছে। কোথায় কী ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। কালিম্পঙের আরও কয়েকটি জায়গায় ছোট ছোট ধসের খবর মিলেছে। যে সব রাস্তার উপর ধস নেমেছে, সেইগুলি দ্রুত সারাই করে রাস্তার খোলার কাজ চলছে। পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

এই খবরটিও পড়ুন

গত কয়েক দিনে প্রবল বৃষ্টির জেরে সিকিমে কার্যত ঘরবন্দি থাকতে হচ্ছে পর্যটকদের। তাঁরা জানিয়েছেন, প্রবল বৃষ্টির জেরে এলাকা কার্যত শুনশান। তাঁদেরও হোটেলবন্দি থাকতে হচ্ছে। বৃষ্টি বাড়লে যদি ধসের পরিমাণ বাড়ে, তার মোকাবিলা করতে প্রস্তুত থাকতে বলা হয়েছে বর্ডার রোড অর্গানাইজেশনকে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla