Madhyamgram Election Result 2021 Live: মধ্যমগ্রামে গড় অক্ষুন্ন তৃণমূলের, ফের জিতলেন রথীন

মধ্যমগ্রামে (Madhyamgram Assembly Election Live Update) তৃণমূলের কড়া শাসন। দেখুন এই কেন্দ্রের সব আপটেড।

Madhyamgram Election Result 2021 Live: মধ্যমগ্রামে গড় অক্ষুন্ন তৃণমূলের, ফের জিতলেন রথীন
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2021 | 12:29 AM

উত্তর ২৪ পরগনা: মধ্যমগ্রাম বিধানসভা কেন্দ্রটি (Madhhyagram Assembly)উত্তর ২৪ পরগনা জেলার অন্তর্গত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে, ১১৮ নম্বর মধ্যমগ্রাম বিধানসভা কেন্দ্রটি মধ্যমগ্রাম পুরসভা, চণ্ডীগড়-রোহান্দা ও কেমিয়া খামারপাড়া গ্রাম পঞ্চায়েতগুলি বারাসাত-২ সমষ্টি উন্নয়ন ব্লক এবং ইচ্ছাপুর-নীলগঞ্জ, পশ্চিম খিলকাপুর ও পূর্ব খিলকাপুর গ্রাম পঞ্চায়েতগুলি বারাসাত-১ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত পড়ছে। মধ্যমগ্রাম বিধানসভা কেন্দ্রটি ১৭ নম্বর বারাসত লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী রথীন ঘোষ জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ১১০,২৭১৷ দ্বিতীয় স্থানে ছিলেন কংগ্রেস প্রার্থী তাপস মজুমদার। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৭৪ হাজার ৪৬৭৷ তৃণমূল প্রার্থী রথীন ঘোষ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী তাপস মজুমদারকে ৩৫,৮০৪ ভোটে পরাজিত করেন। ২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের রথীন ঘোষ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরওয়ার্ড ব্লকের রঞ্জিত চৌধুরীকে এই আসন থেকে পরাজিত করেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এবারেও তৃণমূল কংগ্রেসের প্রার্থী রথীন ঘোষ। জিতলেন রেকর্ড মার্জিনে। গতবারের রেকর্ড টপকে ৪৩ হাজার ৪৫০ ভোটে জয় পান তিনি। এই আসনে বিজেপির তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজশ্রী রাজবংশী। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে ছিলেন আইএসএফের বিশ্বজিৎ মাইতি।

২০১৬ সালের ভোটের ফলাফল:

বিদায়ী বিধায়ক: রথীন ঘোষ প্রাপ্ত ভোট: ১১০,২৭১ মোট ভোটার: ২৩৯৭৬৫ ভোট শতাংশ: ৮৬.৭৫ মোট প্রার্থী: