Malda Medical College: নেই বেতন, উল্টে চাকরি টিকিয়ে রাখতে ‘ঘুষ’ চাওযার অভিযোগ, মালদহ মেডিকেলে কর্মবিরতিতে অস্থায়ী কর্মীরা

Malda Medical College: মালদা মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থ প্রতিম মুখোপাধ্যায় বলছেন, “আমরা ওদের সঙ্গে কথা বলছি। ওদের বোঝানোর চেষ্টা করছি। ওদের বেতন নিয়ে কিছু সমস্যা রয়েছে। সবটাই শোনা হচ্ছে।” দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে বলেও মনে করছেন তিনি।

Malda Medical College: নেই বেতন, উল্টে চাকরি টিকিয়ে রাখতে ‘ঘুষ’ চাওযার অভিযোগ, মালদহ মেডিকেলে কর্মবিরতিতে অস্থায়ী কর্মীরা
শোরগোল হাসপাতালে Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2024 | 1:41 PM

মালদহ: আরজি কর কাণ্ডে তোলপাড়ের মধ্যেই এবার মালদহ মেডিকেলে কর্মবিরতিতে অস্থায়ী কর্মীরা। অচলাবস্থা গোটা হাসপাতালে। অস্থায়ী কর্মীদের অভিযোগ, গত দেড় মাস ধরে তাঁরা বেতন পাননি। একইসঙ্গে যে নতুন কোম্পানির আন্ডারে এসে কাজ করার কথা বলা হচ্ছে সেখানেও ‘ঘুষ’ চাওয়ার অভিযোগও উঠেছে। কাজে যোগ দিতে গেলে দিচ্ছে সাড়ে আট হাজার টাকা। যা নিয়ম বর্হিভূত বলে দাবি অস্থায়ী কর্মীদের। তা ঘিরেই শোরগোল গোটা হাসপাতালে। 

আন্দোলনকারী সুমন দাস বলেন, “আমরা কাজ করছি, কিন্তু আমাদের কাজের কোনও অস্তিত্ব নেই। বেতন নেই। আগে একটা কোম্পানি আমাদের কাজ করাচ্ছিল। ৩১ তারিখে তারা চলে গিয়েছে। তারপর থেকে আমরা যে কাজ করছি তার কোনও তথ্যই নেই। এখন নতুন কোম্পানি এসে আমাদের থেকে সাড়ে আট হাজার টাকা করে ঘুষ চাইছে। কেন দেব এই টাকা? কিন্তু ওরা বলছে যে বা যাঁরা টাকা দেবে না তাঁরা কাজ করতে পারবে না। সে কারণেই আমরা কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছি।” 

মালদা মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থ প্রতিম মুখোপাধ্যায় বলছেন, “আমরা ওদের সঙ্গে কথা বলছি। ওদের বোঝানোর চেষ্টা করছি। ওদের বেতন নিয়ে কিছু সমস্যা রয়েছে। সবটাই শোনা হচ্ছে। স্বাস্থ্য ভবনে জানানো হবে। আসা করছি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।” তবে ঘুষ চাওয়ার প্রসঙ্গ উঠতেই তা নিয়ে তিনি বিশেষ কিছু বলতে চাননি। বলেন, “ব্যাপারটা আমাকে খতিয়ে দেখতে হবে। আমি খুব একটা কিছু জানি না এটা নিয়ে।”