Malda Police: ভুঁড়ি দেখে ধমক মমতার, শরীরচর্চায় মন দিল গোটা মালদহ পুলিশ

Malda: মালদহের প্রশাসনিক বৈঠক করতে এসে পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাসের ভুঁড়ি দেখে ধমক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বলেছিলেন, "শরীরচর্চা করেন তো? কাজের ফাঁকে শরীরচর্চা করতে হবে‌''।

Malda Police: ভুঁড়ি দেখে ধমক মমতার, শরীরচর্চায় মন দিল গোটা মালদহ পুলিশ
শরীরচর্চায় মালদহ পুলিশ। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Dec 13, 2021 | 3:57 PM

মালদহ: মাত্র কয়েক দিন আগের ঘটনা। মালদহ (Malda) জেলার প্রশাসনিক বৈঠক করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। নাম ধরে ধরে পুলিশ আধিকারিকদের ডেকে খবরাখবর নিচ্ছেন তিনি। তখনই এক পুলিশ অফিসারের ভুঁড়ি দেখে ধমকে দিয়েছিলেন তিনি। ভর্ৎসনার সুরে বলেছিলেন শরীরচর্চা করতে। মুখ্যমন্ত্রীর সেই ধমকে হল কাজ। শুধু আইসি নন, শরীর চর্চায় নামল জেলা পুলিশ।

মালদহের প্রশাসনিক বৈঠক করতে এসে পুরাতন মালদহ থানার আইসি হীরক বিশ্বাসের ভুঁড়ি দেখে ধমক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বলেছিলেন, “শরীরচর্চা করেন তো? কাজের ফাঁকে শরীরচর্চা করতে হবে‌”। আইসি কেবল সৌজন্যের হাসি হেসেছিলেন। তবে মুখ্যমন্ত্রীর বকুনিকে বেশ গুরুত্বই দিয়েছেন তিনি। সেটা বোঝা গেল সোমবার। এখন মালদহ পুলিশের মধ্যে শুরু হয়েছে যোগব্যায়াম ও শরীরচর্চার তৎপরতা। ইতিমধ্যে গাজোল থানার আইসি রণবীর বাগের উদ্যোগে শুরু হয়েছে সংশ্লিষ্ট থানার পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের নিয়ে যোগ ব্যায়াম এবং শরীরচর্চার প্রশিক্ষণ। নিয়মিত কাকভোরে উঠে গাজোল বিএসএ ময়দানে চলছে সিভিক ভলান্টিয়ার ও পুলিশ কর্মীদের নিয়ে শরীরচর্চার কর্মকাণ্ড। যার নেতৃত্বে রয়েছেন গাজোল থানার আইসি রণবীর বাগ, এসআই বিশ্বজিৎ দাস প্রমুখ।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর মালদহ কলেজ অডিটরিয়ামে প্রশাসনিক বৈঠক করতে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে বিভিন্ন পুলিশ এবং প্রশাসনের কর্তাদের সঙ্গে মতামত বিনিময় করেন মুখ্যমন্ত্রী। একটা সময় পুরাতন মালদহ থানার আইসি হীরক বিশ্বাসকে কিছু প্রশ্নের উত্তর জানতে গিয়ে তার শরীর দেখে হতচকিত হয়ে পড়েন মুখ্যমন্ত্রী। সকলের সামনেই মুখ্যমন্ত্রী পরামর্শ দেন যোগ ব্যায়াম করার। কাজের ফাঁকে নিয়মিত শরীরচর্চা করা উচিত বলে জানান তিনি। বলেন, এতে শরীর ও মন দুইই ভাল থাকে। আর মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রীর যেমনি বলা, তেমনি শুরু হয়েছে কাজ। বিভিন্ন থানার পাশাপাশি এখন গাজোল থানাতেও শুরু হয়েছে পুলিশ কর্মীদের মধ্যে শরীরচর্চার তৎপরতা।

আরও পড়ুন: BJP Protest: ‘আগের বামফ্রন্ট সরকার তো মঞ্চ বাঁধতে দিয়েছিল, এরা তো…’, সিঙ্গুর নিয়ে তৃণমূলকে তোপ শমীকের 

গাজোল থানার আইসি রণবীর বাগ জানান, “সোমবার থেকে সংশ্লিষ্ট থানার সিভিক ভলান্টিয়ারদের শরীরচর্চার প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে। তার পাশাপাশি এই থানায় আগ্রহী পুলিশকর্মীরা অংশ নিয়েছেন। নিয়মিত শরীরচর্চা করলে মন এবং শরীর দুটোই ভালো থাকে, তার কথা মুখ্যমন্ত্রী বলেছেন। এটা সত্যি কাজের ফাঁকে অন্তত একটু হলেও শরীরচর্চা করা উচিত। একটানা এক সপ্তাহ ধরে এখন এই শরীরচর্চার প্রশিক্ষণ চলবে”।

আরও পড়ুন: Griha Laxmi Scheme: তৃণমূল জানে ক্ষমতায়ও আসবে না, ৫ হাজার টাকা দিতেও হবে না, ‘গৃহলক্ষ্মী’কে খোঁচা সুকান্তের 

আরও পড়ুন: Griha Laxmi Scheme: তৃণমূল জানে ক্ষমতায়ও আসবে না, ৫ হাজার টাকা দিতেও হবে না, ‘গৃহলক্ষ্মী’কে খোঁচা সুকান্তের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla