Malda: খোলা ম্যানহোলের পাশে খেলছিল বাচ্চারা, হঠাৎ ঝুপ করে শব্দ…

Malda: স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেশ কয়েকদিন ধরে খোলা রয়েছে ম্যানহোল। সব কিছু প্রশাসনের নজরে পড়লেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

Malda: খোলা ম্যানহোলের পাশে খেলছিল বাচ্চারা, হঠাৎ ঝুপ করে শব্দ...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 5:09 PM

মালদা: ম্যানহোলে (manhole) পড়ে মৃত্যুর ঘটনা নতুন নয়। রাজ্যের নানা প্রান্তে শহর ও শহরতলিতে প্রায়শই দেখা যায় এ ধরনের ঘটনা। এবার কার্যত একই ঘটনার প্রতিচ্ছবি দেখতে পাওয়া গেল মালদায়। আচমকা নেমেছিল বৃষ্টি। সেই বৃষ্টিতেই খেলতে গিয়ে ঘটল বিপত্তি। খোলা ড্রেনের মধ্যে পড়ে গেল ৬ বছরের বাচ্চা। এ ঘটনাতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মালদার মানিকচকের শ্যামপুরে। এই এলাকাতেই বাড়ি গিয়াসউদ্দিন মোমিনের। তাঁর মেয়ে সিদ্দিকা খাতুনই এদিন খেলতে গিয়ে খোলা ম্যানহোলের মধ্যে পড়ে যায়। স্থানীয়দের অভিযোগ, ড্রেনের ঢাকনা না থাকার কারণে এমন ঘটনা ঘটেছে। পঞ্চায়েতের উদাসীনতার জন্যেই এমন কাণ্ড ঘটেছে বলে অভিযোগ। 

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেশ কয়েকদিন ধরে খোলা রয়েছে ম্যানহোল। সব কিছু প্রশাসনের নজরে পড়লেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এদিকে এদিন এলাকার বাচ্চার সঙ্গে বড় দুর্ঘটনা ঘটে যাওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসীরা। এদিকে যে বাচ্চাটি নিখোঁজ হয়েছে সে স্থানীয় শ্যামপুর প্রাথমিক বিদ্যালয়ে পড়ত বলে জানা যাচ্ছে। এদিকে এ ঘটনার খবর পাওয়া মাত্রই ছুটে আসেন মানিকচকের চৌকি মির্জাদ পুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তথা তৃণমূল নেতা শেখ সাজিদ। জেসিবি দিয়ে উদ্ধার কাজও শুরু হয়। 

ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা মোতানেল হোসেন বলেন, “ঢাকনা ছিল। কাল কাজের জন্য ঢাকনাটা খোলা হয়। আজ ওখানে কিছু কাজের কথা ছিল। কিন্তু মিস্ত্রি পাওয়া যাচ্ছিল না। আজ বাচ্চারা ওখানে খেলছিল। তখনই মেয়েটি পড়ে যায়। তবে ওর বাড়ির সামনেও ম্যানহোলে ঢাকনা নেই। ওখানে আগে এই ঘটনা ঘটেনি। কিন্তু ঢাকনা খোলা না থাকলে এটা ঘটত না” উপপ্রধান শেখ সাজিদ বলেন, “কিছুক্ষণ আগে বৃষ্টি হয়। বৃষ্টির মধ্যে খেলছিল বাচ্চারা। তখনই খোলা ম্যানহোলে পড়ে যায়। এখনও পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। প্রশাসনের কর্তাদের বলা হয়েছে। তাঁরা বিষয়টি দেখছেন।”