Maldah: ‘মালদহের আমও পাবেন না, আমসত্ত্বও পাবেন না’, খোঁচা দুই সাংসদ খগেন-ঈশার

Malda: এদিন মমতা বন্দ্যোপাধ্যায় একুশের সভামঞ্চ থেকে বলেন, "আমি জানি না কেন আপনারা আমাদের ভুল বুঝলেন, হয়তো আমাদেরই দুর্ভাগ্য। একটা সিট বিজেপিকে, একটা কংগ্রেসকে দিলেন। ওরা কোনওদিন কিছু করেছে আপনাদের জন্য? তাও ভুল বুঝিনি আমি। আমি বিশ্বাস করি, ছাব্বিশে মালদহের আম আমসত্ত্ব আমরা পাবই।"

Maldah: 'মালদহের আমও পাবেন না, আমসত্ত্বও পাবেন না', খোঁচা দুই সাংসদ খগেন-ঈশার
খগেন মুর্মু ও ঈশা খান চৌধুরী।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2024 | 11:02 PM

মালদহ: মালদহ জেলায় দু’টি লোকসভা কেন্দ্র। একটি মালদহ উত্তর, অন্যটি মালদহ দক্ষিণ। মালদহ উত্তর বিজেপির দখলে, মালদহ দক্ষিণ এবারও কংগ্রেসই ধরে রেখেছে। রবিবার ২১ জুলাইয়ের সমাবেশ মঞ্চ থেকে মালদহ নিয়ে আফশোসের সুর শোনা যায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। তাঁকে বলতে শোনা যায়, “আমি জানি না কেন আপনারা আমাদের ভুল বুঝলেন, হয়তো আমাদেরই দুর্ভাগ্য। একটা সিট বিজেপিকে, একটা কংগ্রেসকে দিলেন। ওরা কোনওদিন কিছু করেছে আপনাদের জন্য? তাও ভুল বুঝিনি আমি। আমি বিশ্বাস করি, ছাব্বিশে মালদহের আম আমসত্ত্ব আমরা পাবই।” মমতার এই বার্তা নিয়ে একযোগে সরব কংগ্রেস ও বিজেপির সাংসদ। কেন এই দুই জেলায় আটকে গিয়েছে তৃণমূলের জয়রথ, নিজেদের মতো করে ব্যাখ্যাও দিয়েছেন তাঁরা।

মালদহ দক্ষিণের সাংসদ ঈশা খান চৌধুরীর কথায়, প্রকল্পের কোটি কোটি টাকা লুঠ করেছে শাসকদল। গরিব মানুষকে আরও গরিব করে দিয়েছে। অথচ তৃণমূল নেতাদের রমরমা, বিস্ফোরক দাবি ঈশার। ব নির্বাচিত সাংসদ ঈশা খান চৌধুরীর কথায়, এই কারণেই তৃণমূল মালদহে দুই লোকসভা কেন্দ্রেই হেরেছে।

অন্যদিকে মালদহ উত্তরের সাংসদ খগেন মুর্মু বলেন, “মালদহের মানুষ ওনাকে কিছুই দেবে না। না আম পাবেন না না আমসত্ত্ব। খান থেকে সব থেকে বেশি মানুষ পরিযায়ী শ্রমিক। নদী ভাঙনে সব শেষ হয়ে যাচ্ছে। গঙ্গা, ফুলহারের ভাঙনে মানুষের বাড়িঘর, জমিজমা সব হারাচ্ছেন। মানুষ কার্যত নদীতে ভাসছেন। তাঁদের বাঁচাতে কী করেছে রাজ্য সরকার? কখনও কেন্দ্রের কাছে সাহায্যও চান না। উনি মালদহের আমও পাবেন না, মালদহের আমসত্ত্বও পাবেন না।”